রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

352
ফাইল ছবি

নয়াদিল্লিঃ করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রসাশিত অঞ্চলগুলির প্রশাসনিক প্রধানের সঙ্গে আজ বিকেলে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার বিকেল তিনটে নাগাদ পঞ্জাব, অসম, কেরল, ঝাড়খণ্ড, ত্রিপুরা, ছত্তিশগর, মনিপুর, নাগাল্যান্ড, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, লক্ষদ্বীপ সহ অন্য রাজ্যগুলির সঙ্গে আজ বিকেল ৩ টে নাগাদ বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী।

বাকি ১৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বুধবার বৈঠক করবেন। এর আগে শনিবার করোনা পরিস্থিতি নিয়ে দেশের মন্ত্রীসভার সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধনের উপস্থিতিতে বৈঠকে দেশের সামগ্রিক করোনা পরিস্থিতি পর্যালোচনা করেছেন তিনি। মহামারী প্রসঙ্গে দেশের অবস্থা  এবং করোনা মোকাবিলায় প্রস্তুতি নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে দিল্লিসহ বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির পরিস্থিতিও তুলে ধরা হয়েছিল।

- Advertisement -

এই নিয়ে ছ’বারের জন্য মুখ্যমন্ত্রীদের সঙ্গে নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। এর আগে গত ২০ মার্চ প্রথম বৈঠক, ২ এপ্রিল দ্বিতীয় বৈঠক, ১১ এপ্রিল তৃতীয় বৈঠক এবং ২৭ এপ্রিল চতুর্থ বৈঠক হয়েছিল। এই সব বৈঠকে নিজেদের মতামত দিয়েছিল রাজ্যগুলি। এবার ফের ১৬ এবং ১৭ জুন, পরপর দু’দিন বৈঠক হতে চলেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর বৈঠকে যোগ দেবেন বুধবার।