করোনা রুখতে উদ্যোগী পুলিশ ও প্রশাসন, স্বাস্থ্যবিধি না মানলে কড়া ব্যবস্থা

168

আলিপুরদুয়ার: দেশে করোনা সংক্রমণ কিছুটা কমলেও চিন্তামুক্ত হওয়ার কোনও কারণ নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কারণ কিছুদিনের মধ্যেই আছড়ে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ। তাই কোভিডবিধি মেনে চলা, মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

তৃতীয় ঢেউ মোকাবিলায় উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলার পুলিশ ও প্রশাসনের কর্তারা সতর্ক রয়েছেন। সংক্রমণ কিছুটা কমায় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না বলে অভিযোগ। এমনকি হাটে-বাজারে অনেকে মাস্ক ছাড়াই ঘুরছেন বলে অভিযোগ। পাশাপাশি অনেক জায়গায় নির্দিষ্ট সময়ের পরও দোকানপাট খোলা থাকছে বলে অভিযোগ। অভিযোগ পেয়ে পুলিশ ও প্রশাসনের তরফে বিভিন্ন এলাকায় নজরদারি চালানো হচ্ছে। নির্দিষ্ট সময়ের পর বাজার খোলা থাকলে ও নাইট কার্ফিউ অমান্য করলে জরিমানা আদায় করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কর্তারা।

- Advertisement -

অন্যদিকে, মাস্ক ছাড়া বাইরে বেরোলে ২০০ টাকা জরিমানা আদায়ের সিদ্ধান্ত নিয়েছে আলিপুরদুয়ার পুরসভা। কোভিডবিধি অমান্য করার অভিযোগে ইতিমধ্যেই কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুরসভার করোনা ডিজাস্টার এনফোর্সমেন্ট টিমের সহ সুপারভাইজার কনক সরকার জানান, রবিবার ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। সোমবারও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারপার্সন মিহির দত্ত বলেন, ‘কিছু মানুষের সচেতনতার অভাবে ফের সংক্রমণ বাড়তে পারে। তাই আগে থেকে সকলকে সতর্ক করা হচ্ছে। মাস্ক না পরলে জরিমানা করা হবে।’

সাধারণ মানুষকে সচেতন করতে পুলিশের তরফেও বিভিন্ন জায়গায় মাইকে প্রচার করা হচ্ছে। আলিপুরদুয়ার থানার আইসি অনিন্দ্য ভট্টাচার্য জানান, স্বাস্থ্যবিধি না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।