কোটি টাকারও বেশি প্রতারণা! কলকাতা থেকে গ্রেপ্তার এক

107

আসানসোল: কোটি টাকারও বেশি প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল আসানসোল দক্ষিণ থানার পুলিশ। সোমবার রাতে কলকাতা থেকে গ্রেপ্তার করা হয় তাকে। ধৃত আসানসোলের হিরাপুর থানার অধীন হামিদনগরের বাসিন্দা আবিদ মালিক। মঙ্গলবার তাকে আসানসোল আদালতে পেশ করা হলে তদন্তের স্বার্থে বিচারক ধৃতকে ৭ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন।

পুলিশ সূত্রে খবর, আসানসোল দক্ষিণ থানার তালপুকুরিয়ার বাসিন্দা জয়দীপ সিং পেশায় ওষুধ ব্যবসায়ী। তাঁর দোকানে প্রায়ই ওষুধ কিনতে যেতেন আবিদ মালিক। নিজেকে আসানসোন পুরনিগমের ক্ষমতাশালী ঠিকাদার পরিচয়ে অতিরিক্ত মুনাফার টোপ দিয়ে ওই ওষুধ ব্যবসায়ী সহ আরও অনেকের থেকে মোটা টাকা হাতিয়েছিল বলে অভিযোগ। যার পরিমাণ প্রায় ১ কোটির বেশি। অভিযোগ, এরপর ২০২০ সালের ৪ আগস্ট ওই ওষুধ ব্যবসায়ীর চারচাকা গাড়ি নিয়ে বেপাত্তা হয়ে যায়। দীর্ঘ সময় তার কোনও খোঁজ খবর না মেলায় শেষ অবধি আসানসোল দক্ষিণ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন জয়দীপ সিং। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করে পুলিশ। মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক করে কলকাতার ওয়েলিংটন স্ট্রিট থেকে আবিদ মালিককে গ্রেপ্তার করা হয়।

- Advertisement -

আসানসোল-দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) ডাঃ কুলদীপ এস এস এদিন জানান, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে কলকাতা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রিমান্ডে নিয়ে জেরা করা হবে।