সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়ল মোবাইল চোর

122

আসানসোল: সিসি ক্যামেরার ফুটেজের সাহায্যে ধরা পড়ল মোবাইল চোর। শুক্রবার ঘটনাটি ঘটেছে আসানসোলের সালানপুরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সালানপুর থানার কল্যানেশ্বরী ফাঁড়ির লেফট ব্যাংক কলোনির গোলচকে স্থানীয় যুবক বিজয় সিং ছটপুজো উপলক্ষ্যে রাস্তা পরিস্কার পরিচ্ছন্ন কাজ দেখাশোনা করছিলেন। কাজ শেষ করার পরে বিজয় সিং নিজের মোবাইল ফোনটি গোলচকে ভুলে করে ফেলে চলে যান। বাড়ি ফিরে তাঁর মোবাইল ফোনের কথা মনে পড়ে। সঙ্গে সঙ্গে তিনি লেফট ব্যাংকের গোলচকে এসে দেখেন তাঁর মোবাইল ফোনটি সেই জায়গায় নেই। তাঁর মোবাইল ফোনের নম্বরে ফোন করলে প্রথমবার রিং হয়। কিন্তু তারপরই ফোনটি বন্ধ হয়ে হয়।

এরপর গোলচকের সামনে এক ব্যক্তির বাড়ির সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, এক যুবক মোবাইল ফোনটি নিচ্ছে। ওই যুবক লেফট ব্যাংক এলাকার বাসিন্দা বিশাল মাহাতো। এলাকারই এক যুবক তার সঙ্গে যোগাযোগ করে ফোনের কথা বলে তাঁকে তা ফিরিয়ে দিতে বলেন। কিন্তু বিশাল মাহাতো জানায়, কোনও ফোন সে পায়নি বা দেখেনি। এদিকে, সিসিটিভি ক্যামেরায় পরিস্কার তার ছবি উঠে আসায় বিজয় সিং কল্যানেশ্বরী ফাঁড়িতে গোটা ঘটনার কথা জানান। পুলিশ এসে সেই সিসিটিভির ফুটেজ দেখে বিশাল মাহাতাকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদ করে তার কাছে থেকে মোবাইল ফোনটি উদ্ধার করে পুলিশ।

- Advertisement -

পুলিশ জানায়, ধৃত বিশাল মাহাতো এই এলাকায় আরও কয়েকটি চুরির সঙ্গে যুক্ত রয়েছে। শনিবার বিশালকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তার জামিন নাকচ করে পাঁচ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।