গ্রামবাসীদের অভাব-অভিযোগ শুনলেন পুলিশ আধিকারিকরা

60

আসানসোল: আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে এক কর্মসূচির আয়োজন করা হয় সালানপুর ব্লকের জেমারি হাটতলায়। আসানসোলের সালানপুর থানার উদ্যোগে শনিবার এই কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে সাধারণ মানুষের কাছে পৌঁছে তাদের বিভিন্ন অভিযোগ ও প্রশ্নের উত্তর দিতে পৌঁছোন আসানসোল দুর্গাপুর পুলিশের উচ্চপদস্থ কর্তারা। উদ্দেশ্য ছিল, এলাকার আইনশৃঙ্খলার অবস্থা কেমন তা সরেজমিনে সাধারণ মানুষের কাছে শোনা। পরে এই নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। আর এর সঙ্গে ছিল ‘মে আই হেল্প ইউ’ ও ‘সেফ ড্রাইভ সেফ লাইফ’-র আরও একটি অনুষ্ঠান।

এদিন এই কর্মসূচির মধ্যে দিয়ে পুলিশকর্তাদের সামনে পেয়ে নানা সমস্যার কথা তুলে ধরে বাসুদেবপুর জেমারি গ্রাম পঞ্চায়েতের সাধারণ মানুষে। তারা জানায়, থানায় বড়বাবু না থাকলে থানাতে কেউ কোনওরকম অভিযোগ নিতে চায় না। পুলিশ তাদের থানা থেকে ফিরিয়ে দেয়‌। পাশাপাশি তারা জানায়, এলাকায় প্রায়ই বাইক চুরি হচ্ছে। কিন্তু দুষ্কৃতীরা ধরা পড়ছে না।

- Advertisement -

সকলের কথা শোনার পর আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) অভিষেক মোদি বলেন, ‘পুলিশ তার সাধ্য মতো কাজ করছে। সাধারণ মানুষও যেন সাহস করে অসামাজিক কাজের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। সেই কাজে পুলিশ বাসিন্দাদের সবরকমভাবে সহযোগিতা করবে বলে জানান তিনি। এদিন নিজেদের মনের কথা পুলিশ আধিকারিকদের জানাতে পেরে খুশি গ্রামবাসীরা।