রেলওয়ে ওভারব্রিজ পরিদর্শনে পুলিশ কর্তারা

168

ধূপগুড়ি: আগামী রবিবার থেকে চালু হচ্ছে ধূপগুড়ি ও ময়নাগুড়ির মাঝামাঝি রেলওয়ে ওভারব্রিজ। পাশাপাশি পুরানো ওভারব্রিজ দিয়ে চলাচল সম্পূর্ণভাবে বন্ধ করার পরিকল্পনাও নেওয়া হয়েছে। বৃহস্পতিবার ওভারব্রিজ এলাকায় জেলা পুলিশ ও ট্রাফিক গার্ডের আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মূলত পুরোনো ওভারব্রিজ বন্ধ করে নতুন ওভারব্রিজ চালু করার জন্যে কি কি পদক্ষেপ করা হবে, তা খতিয়ে দেখেছেন পুলিশ আধিকারিকরা।

এদিন জলপাইগুড়ি জেলার ডেপুটি পুলিশ সুপার (অপরাধ) বিক্রমজিৎ লামা, ডেপুটি পুলিশ সুপার(ট্রাফিক) এন ডি শেরপা, ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা সহ প্রমুখ উপস্থিত ছিলেন। জানা গিয়েছে, আগামী ২১ মার্চে নতুন ওভারব্রিজ চালু এবং পুরোনো ওভারব্রিজ বন্ধ করা হবে। পাশাপাশি ২৮ মার্চ পুরানো ওভারব্রিজ ভেঙে ফেলার কাজও শুরু করা হবে। এদিন রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছেন পুলিশের আধিকারিকরা।

- Advertisement -

জানা গিয়েছে, নতুন ওভারব্রিজের দৈর্ঘ্য ১৬০০ মিটার এবং চওড়া ১১ মিটার। পুরোনো ওভারব্রিজে রেলের সিঙ্গল লাইন রয়েছে। তাই পুরোনো ওভারব্রিজ ভেঙে না ফেললে রেলের ডাবল লাইনের কাজ শুরু করা যাচ্ছে না। সেই কারণেই দিনক্ষণ ঠিক করে কাজ শুরুর উদ্যোগ নেওয়া হচ্ছে।

ডেপুটি পুলিশ সুপার (অপরাধ) বিক্রমজিৎ লামা জানান, রেলের আধিকারিকদের সঙ্গেও কথা বলা হয়েছে। কীভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে এবং কি কি পদক্ষেপ করা হচ্ছে, তা নিয়েই আলোচনা হয়েছে। পাশাপাশি যানবাহন চলাচল এবং ট্রাফিক নিয়ন্ত্রণের ওপর ট্রাফিক গার্ড ও পুলিশ নজর রেখেছে।