নকল সিমেন্ট কারখানায় পুলিশি হানা, ধৃত ১৪

3661

বারুইপুর: মুম্বইয়ের একটি নামী সিমেন্ট প্রস্তুতকারী সংস্থার অভিযোগ ক্রমে দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশের গোয়েন্দারা ওই জেলার মহেশতলা শিল্পাঞ্চল এলাকায় হানা দিয়ে একটি নকল সিমেন্ট প্রস্তুতকারী সংস্থার হদিস পেল। শুধু তাই নয় তাঁরা ওই সংস্থাটির মালিক, ম্যানেজার সহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে। তেমনি আটক করেছে বহু নকল সিমেন্টও।

মুম্বইয়ের ওই নামে সিমেন্ট প্রস্তুতকারী সংস্থার তরফে রাজ্য পুলিশের কাছে অভিযোগ জানানো হয়, এরাজ্যে তাদের সংস্থার নাম করে নকল সিমেন্ট বিক্রি হচ্ছে। এই মর্মে তাঁরা একাধিক অভিযোগ পেয়েছেন। অবিলম্বে রাজ্যের পুলিশ প্রশাসন যাতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় আর সেই অভিযোগের ভিত্তিতেই রাজ্য পুলিশের গোয়েন্দা তদন্তে নামে।

- Advertisement -

তদন্তে নেমে গতকাল মহেশতলার শিল্পাঞ্চল এলাকায় ওই নকল সিমেন্ট প্রস্তুতকারী সংস্থায় হানা দেয়। পুলিশ ধৃতদের জেরা করে জানতে পেরেছেন যে, তারা আমিরশাহী থেকে কাঁচামাল আনত। আর সেখানকার কারখানায় সেই কাঁচামালের সঙ্গে রাসায়নিক মিশিয়ে ওই নামি সংস্থার সিমেন্টের লেভেল সেটে তা বাজারে বিক্রি করত। এদিন ধৃতদের  আদালতে হাজির করা হলে আদালত আরও তদন্ত সাপেক্ষে তাদের পুলিশ হেপাজতে পাঠানোর নির্দেশ দেয়।