সুরাপ্রেমীদের লাইনে রাখা ইট সরিয়ে দিল পুলিশ

233

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: মদের দোকান খোলা থাকবে এমন গুজব ছড়িয়ে পড়ে কোচবিহারে। ফলে ভোর থেকেই শহরের ২০ নম্বর ওয়ার্ডের বিশ্বাসপাড়ার একটি মদের দোকানের সামনে ইট দিয়ে দীর্ঘ লাইন দিয়ে রাখেন সুরাপ্রেমীরা। অবশ্য রাতেই সেই ইট সরিয়ে দেয় কোতোয়ালি থানার পুলিশ।

মদের দোকান খোলার প্রসঙ্গে সদর মহকুমা শাসক সঞ্জয় পাল বলেন, ‘সরকারি নিয়ম মেনেই সব করা হবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কেউ নিয়ম না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

- Advertisement -

করোনা ভাইরাস মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। একাধিকবার সেই লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। লকডাউনের প্রথম থেকেই বন্ধ রাখা হয়েছে মদের দোকানগুলি। এরপরও চোরাপথে অনেক জায়গাতেই মদের কারবার চলেছে বলে অভিযোগ। সরাসরি মদের জোগান না মেলায় স্বাভাবিকভাবেই সমস্যায় পড়েছেন মদ্যপায়ীরা।

এদিকে, সোমবার থেকে লকডাউন কিছুটা শিথিলতা করা হবে খবর পেয়ে অনেকেই ভাবেন মদের দোকান খোলা হতে পারে। ফলে কোচবিহারেও সকাল থেকেই মদের দোকানের সামনে ইট দিয়ে দীর্ঘ লাইন দেখা যায়। বেশকয়েকটি মদের দোকানের সামনে আবার বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হয়েছে। যদিও মদের দোকান কবে খোলা হবে তা নিয়ে এখনও কিছু জানায়নি জেলা প্রশাসন। সোমবার রাতে বিশ্বাসপাড়া এলাকার একটি মদের দোকানের সামনে থেকে লাইন দিয়ে রাখা ইটগুলি সরিয়ে দেয় কোতোয়ালি থানার পুলিশ।