স্বাস্থ্যবিধি শিকেয়! পতিরাম জুড়ে পুলিশি অভিযান

248

পতিরাম: দক্ষিণ দিনাজপুর জেলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা। বুধবার পর্যন্ত জেলায় সংক্রমিতের সংখ্যা ১৬২ জন। যদিও ইতিমধ্যে ৭৮ জন চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কিন্তু গত সপ্তাহ খানেক ধরে যে হারে জেলার সর্বত্র করোনা সংক্রমণ বেড়ে চলেছে, তাতে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কায় দুশ্চিন্তায় স্থানীয়রা। তা সত্ত্বেও সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার মতো একাধিক করোনা মোকাবিলায় বিষয়কবিধি উপেক্ষার প্রবণতা বাড়ছে। বাধ্য হয়ে পরিস্থিতি মোকাবিলায় পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের তরফে স্থানীয় বাজার,জাতীয় সড়ক সহ একাধিক জনবহুল এলাকায় দিনভর অভিযান শুরু হরেছে। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ওসি দেবব্রত মিশ্র।

পতিরামের ব্যবসায়ী শুভময় সরকার বলেন, সাধারণের স্বার্থে নিজেদের জীবন তুচ্ছে করে পুলিশ অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে বহু পুলিশ,সিভিক ভলান্টিয়ার করোনা আক্রান্ত হয়েছেন। এলাকায় যে হারে সংক্রমণ বাড়ছে তাতে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা মাথা চাড়া দিয়ে উঠছে। এই অবস্থায় মানুষকেও বুঝতে হবে মাস্ক পরা নিজের দায়িত্ব , নিজের জীবনের সুরক্ষার জন্য।

- Advertisement -

ওষুধ ব্যবসায়ী রতন কুমার ঝা বলেন, পুলিশ যা করছে তা মানুষের ভালোর জন্যই করছে। এই সময় স্বাস্থ্যবিধি মেনে চলা ভীষণ প্রয়োজন। নইলে করোনার বিরুদ্ধে আমরা জয়লাভ করতে পারবো না।

পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি দেবব্রত মিশ্র বলেন, এলাকায় যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে স্বাস্থ্যবিধি মেনে চলাটা জরুরি। বিশেষ করে বাড়ির বাইরে বের হলে তাঁকে নিয়মানুযায়ী মাস্ক পরতেই হবে। নচেৎ পুলিশ তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। মানুষের জীবন রক্ষায় কোনও কিছুর সঙ্গে আপোস করা হবে না।