জঙ্গলে মিলল বাতিল ৫০০ টাকার নোট, চাঞ্চল্য দুর্গাপুরে

186

দুর্গাপুর: ৫ বছর আগে বাতিল হয়ে যাওয়া ৫০০ টাকার পুরোনো নোট মিলল পশ্চিম বর্ধমান জেলার ইস্পাত নগরী দুর্গাপুরে। সোমবার এই ঘটনাকে ঘিরে গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দুর্গাপুর পুলিশ নোট গুলি উদ্ধার করে নিয়ে যায়। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নোট বাতিলের কথা ঘোষণা করেছিলেন ২০১৬ সালের ৮ নভেম্বর। সেই বাতিল হওয়া ৫০০ টাকার নোট ৫ বছর পরে এদিন ইস্পাত নগরী দুর্গাপুরের সিজোনের সিএমআরআই কলোনির রাস্তার পাশে জঙ্গলের মধ্যে থেকে পাওয়া যায়। এদিন সকাল থেকে ওই এলাকায়  ১০০ দিনের কাজ চলছিল। সেসময় জঙ্গল পরিষ্কারের কাজ করার সময় পুরোনো ৫০০ টাকার নোট পড়ে থাকতে দেখেন শ্রমিকরা। তারা তাদের সুপারভাইজারের হাতে তুলে দেয় সেই নোট। সুপারভাইজার দুর্গাপুর পুরনিগমে ও পুলিশে সেই খবর দেন।

- Advertisement -

পুলিশ এলাকায় গিয়ে টাকা উদ্ধার করে। জঙ্গলের মধ্যে কীভাবে এই পুরোনো ৫০০ টাকার নোট এল তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। পুলিশের অনুমান, নোট গুলির চেহারা দেখে মনে হচ্ছে, বেশ কিছু দিন আগে কেউ বা কারা এই নোট গুলি জঙ্গলে ফেলে গিয়েছে। জঙ্গল পরিষ্কার করায় সেই নোট ১০০ দিনের কাজের কর্মীরা তা দেখতে পান। আনুমানিক ৪০ থেকে ৫০ হাজার টাকার ৫০০ টাকার নোট জঙ্গল থেকে পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে।