২৪ ঘণ্টার মধ্যে চুরি যাওয়া কম্পিউটার উদ্ধার করল পুলিশ, ধৃত এক

273

ঘোকসাডাঙ্গা: বিদ্যালয়ের কম্পিউটার চুরির অভিযোগ জমা পড়ার ২৪ ঘণ্টার মধ্যে তা উদ্ধার করল কোচবিহার জেলার ঘোকসাডাঙ্গা থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত যুবককে পাঁচ দিনের পুলিশ হেফাজতে নিয়ে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

- Advertisement -

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, লকডাউনের জেরে রাজ্যের সব স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। আর এই সুযোগকে কাজে লাগিয়ে মাথাভাঙ্গা-২ ব্লকের পুটিমারি উচ্চ বিদ্যালয়ের একটি কম্পিউটার সহ নানা যন্ত্রাংশ চুরি হয়। বিদ্যালয় কর্তৃপক্ষ বুধবার এবিষয়ে ঘোকসাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগ পাওয়ার পর ঘোকসাডাঙ্গা থানার ওসি দেবাশিষ রায়ের নেতৃত্বে একটি দল গোটা ঘটনার তদন্ত শুরু করে। বেশকিছু সূত্র ধরে তদন্তে নেমে পুলিশ। বুধবার সন্ধ্যায় পুন্ডিবাড়ি থানার অন্তর্গত পুটিমারি বক্সসিরবস এলাকার এক যুবককে আটক করে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে ওই কম্পিউটার সে আলিপুরদুয়ারে বিক্রির চেষ্টা করেছিল।

আলিপুরদুয়ার থেকেই কম্পিউটারটি উদ্ধার করা হয়। ধৃতের বাড়ি ও বাড়ি সংলগ্ন পাট খেত থেকে কম্পিউটারের বাকি যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, পুন্ডিবাড়ি থানার অন্তর্গত পুটিমারি বক্সসিরবস এলাকার ফারুক মিয়া (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে চুরি যাওয়া কম্পিউটার ও যন্ত্রাংশ উদ্ধার হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, ঘটনায় আরও কেউ জড়িত তা দেখা হচ্ছে। ধৃতের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে বৃহস্পতিবার তাকে মাথাভাঙ্গা আদালতে পাঠানো হয়। আদালত ধৃতের পাঁচ দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দিয়েছে।