অসমে পাচারের পথে র‍্যাশনের আটা বোঝাই ট্রাক আটক, গ্রেফতার ১

228

বারবিশা, ১৬ ফেব্রুয়ারি: সরকারি র‍্যাশনের আটা অবৈধভাবে ভিনরাজ্যে পাচারের ছক ভেস্তে দিল পুলিশ। রবিবার বিকেলে অসম-বাংলা সীমান্তের কুমারগ্রাম ব্লকের বারবিশায় ৩১ নম্বর জাতীয় সড়কে অভিযান চালিয়ে নাগাল্যান্ড নম্বরের একটি ট্রাক বাজেয়াপ্ত করে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের (ডিইবি) আধিকারিক এবং পুলিশ কর্মীরা। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ট্রাক চালক জহিরুল ইসলামকে (৩৪)। ধৃত গাড়ি চালক অসমের গোসাইগাওঁয়ের বাসিন্দা। ধৃতকে সোমবার আদালতে পেশ করা হবে বলে জানিয়েছে পুলিশ।
ডিইবি সূত্রে  জানা গিয়েছে, ট্রাকটিতে প্রায় ২১ টন আটা ছিল। যার বাজারমূল্য লক্ষাধিক টাকা। অভিযোগ, দীর্ঘদিন ধরেই বারবিশার এক প্রভাবশালী ব্যবসায়ী গোডাউনে মজুত র‍্যাশনের আটার প্যাকেট পালটে অবৈধভাবে ভিনরাজ্যে পাচারের কারবার চালাচ্ছিলেন। গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে আটা বোঝাই ট্রাক আটক করতেই গাঢাকা দেয় ওই ব্যবসায়ী।
র‍্যাশনের আটা কোথা থেকে কীভাবে অভিযুক্ত ব্যবসায়ীর গোডাউনে আসত, সেসবের তদন্তে নেমেছে ডিইবি। এই পাচারচক্রের সঙ্গে আরও কয়েকজন যুক্ত থাকতে পারে বলে মনে করছেন ডিইবি-র আধিকারিকরা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে আলিপুরদুয়ার ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।