দাবিদারহীন সাইকেল ও বাইক ১২ লক্ষ টাকায় বিক্রি করল পুলিশ

1382

আসানসোল: বেআইনি কয়লা পাচারে ব্যবহার করা ও চোরাই সাইকেল-মোটরবাইক বিক্রি করে ১২ লক্ষ টাকা জমা পড়ল সরকারি কোষাগারে। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সালানপুর থানা সহ কল্যানেশ্বরী ফাঁড়ি ও রূপনারায়ণপুর ফাঁড়ি থেকে দাবিদারহীন বাজেয়াপ্ত সাইকেল ও বাইক নিলামে বিক্রি করেই এই টাকা আয় হয়েছে।

দীর্ঘদিন ধরে থানা ও ফাঁড়ি চত্বরে পড়েছিল দাবিদারহীন এইসব সাইকেল ও গাড়িগুলি। যারমধ্যে বেশিরভাগটাই কয়লা পাচারের জন্য ধরা পড়া সাইকেল। অভিযানে ধরা পড়ার পর ওই সাইকেলগুলি কেউ নিতে আসেনি। রোদে পুড়ে ও জলে ভিজে জং ধরে সেইসব নষ্ট হচ্ছিল। অন্যদিকে থানা চত্বরের খোলা জায়গা ছোট হয়ে আসছিল। ৬০০ টির মতো বাইক ও সাইকেল ছিল। বেশিরভাগ সাইকেলই মোটা স্পোক লাগানো ২৪ ইঞ্চির সাইকেল। এগুলি শুধু ব্যবহার হয় কয়লা পাচারের ক্ষেত্রে।

- Advertisement -

আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসিপি(ওয়েস্ট) অনমিত্র দাস বলেন, ২০১৭ সাল থেকে ২০১৯ এই তিন বছরে সালানপুর থানা ও দুটি ফাঁড়িতে যত বাইক,সাইকেল,গাড়ি ও কয়লা বাজেয়াপ্ত হয়েছিল, সেই সবই নিলাম হয়ে গেল আদালতের নির্দেশে। এরফলে একদিকে যেমন থানা চত্বর পরিষ্কার হয়ে গেল,তেমনই সরকারি কোষাগারে জমা পড়ল প্রায় ১২ লক্ষ টাকা।