লকডাউনে ঘরমুখো শ্রমিকদের গাড়ি আটকে দিল পুলিশ

242
প্রতীকী ছবি

কলকাতা: বিধাননগর পুলিশ কমিশনারেটের অধীন বাগুইআটি পুলিশ কমিশনারেটের বাগুইআটি ট্রাফিক গার্ডের পুলিশ শনিবার দুপুরে পরিযায়ী শ্রমিকবোঝাই বাস আটকে দেয়। অভিযোগ, লকডাউন অমান্য করেই ওই বাস নিয়ে নিজেদের বাড়ি ফিরছিল শ্রমিকেরা। এইনিয়ে উত্তেজনা তৈরি হয় ওই এলাকায়।

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা সন্দেশখালির ৩০ জন বাসিন্দা গত ৫ দিন আগে গোয়া থেকে ২.২০ লক্ষ টাকা দিয়ে একটি বাস ভাড়া করে বাড়ি ফিরছিল। পাঁচদিন আগে তারা রওনা দিয়ে কোন দিয়ে কোনও অসুবিধার সম্মুখীন না হলেও তাদেরকে সমস্যার মুখে পড়তে হল বাগুইআটিতে।

- Advertisement -

পুলিশের পক্ষ থেকে তাদের জানিয়ে দেওয়া হয়েছে যেহেতু লকডাউন চলছে এবং রাত দশটা অবধি লকডাউন চলবে। সেহেতু তারা বাসটি ছাড়তে পারবে না। রাত দশটার পর লকডাউন উঠে গেলে তারপর তারা তাদের ছাড়বেন। শুধু তাই নয় তাদের থাকতে হবে ওই বাসের মধ্যেই। এরই জেরে ওই ৩০ জন পরিযায়ী শ্রমিককে পড়তে হল সমস্যার মধ্যে। কারণ, তারা না পাচ্ছে পানীয় জল না পাচ্ছে খাবার।

এ ব্যাপারে তারা পুলিশের কাছে জল খাবারের জন্য আবেদন জানালেও পুলিশের পক্ষ থেকে তাদের সাফ জানিয়ে দেয়া হয়েছে যে, সবকিছু বন্ধ। তাই তারা তাদের প্রয়োজনীয় খাদ্য, জল দিতে পারবেন না। এমনকি পরিযায়ী শ্রমিকেরা অভিযোগ করেছেন যে, পুলিশ তাদের জানিয়ে দিয়েছে যে, তারা জল-খাদ্য না পেয়ে মরে গেল ও তাদের কিছু করার নেই। রাত্রি দশটার পর তারা তাদের গন্তব্যস্থলে উদ্দেশ্যে বাসটিকে ছেড়ে দেবেন।