ফিল্মী কায়দায় পুলিশের পোশাক পড়ে ছিনতাই, তদন্তে পুলিশ

251

দিনহাটা: ফিল্মী কায়দায় পুলিশের পোশাক পড়ে এক ধান ব্যবসায়ীর লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল কোচবিহার জেলার বুড়িরহাট ১ গ্রামপঞ্চায়েতের দাসপাড়া এলাকায়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে । এবিষয়ে স্হানীয় সাহেবগঞ্জ থানায় লিখিত অভিযোগ জানান সংশ্লিষ্ট ব্যবসায়ী। অভিযোগ পেয়ে ইতিমধ্যেই সমগ্র ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

স্হানীয় ও পুলিশ সুত্রে জানা গিয়েছে, বুড়িরহাট ১ গ্রামপঞ্চায়েতের বাসিন্দা পেশায় ধান ব্যবসায়ী মোস্তাকিন হাসান। প্রতিদিনের মতো এদিনও সকাল সাড়ে ছটা নাগাদ বাইকে করে বুড়িরহাট বাজারে যাচ্ছিলেন ওই ব্যবসায়ী। বাজার থেকে প্রায় পাঁচশ মিটার দূরে দাসপাড়া এলাকায় একটি সাদা গাড়ি তার পথ আটকায়। সিভিক পুলিশের পোশাক পরিহিত চারজন ব্যক্তি বেরিয়ে এসে জানান যে তাদের কাছে তথ্য আছে যে ওই ব্যবসায়ী ড্রাগ ও গাঁজার ব্যবসা করেন। এরপর তারা ব্যবসায়ীর বাইকের চাবি, মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। পুলিশের বেশে তাকে ছিনতাই করা হচ্ছে উপলব্ধি হতেই ব্যবসায়ী প্রতিরোধ ও চিৎকার চেঁচামেচি শুরু করেন। এরপরই দুস্কৃতিরা তাকে মারধর করে ও ছুড়ি দিয়ে আঘাত করে চম্পট দেয়। ব্যবসায়ীর চিৎকারে স্হানীয়রা ছুটে আসেন এবং ব্যবসায়ীকে প্রাথমিক চিকিৎসার জন্য বামনহাট ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়। এরপর সাহেবগঞ্জ থানায় এবিষয়ে অভিযোগ দায়ের করেন তিনি।

- Advertisement -

সংশ্লিষ্ট ব্যবসায়ী মোস্তাকিন হাসান বলেন, ‘দুস্কৃতিরা এক লক্ষ কুড়ি হাজার টাকা ছিনতাই করেছে। সিভিক পুলিশের মত পোশাক থাকায় গাড়ি থামাই। তল্লাশি ও চালাতে দেই। সকলের মুখে মাস্ক থাকায় কাউকেই চিনতে পারিনি। প্রায় আড়াই বছর ধরে এই ব্যবসা করছি। কাউকে সন্দেহও হয়না। পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করলাম। পুলিশ ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছে।‘ এবিষয়ে সাহেবগঞ্জ থানার এক পুলিশ আধিকারিক বলেন, ‘পুরো ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ। যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।‘