ছাট পানিশালায় কালভার্টের মাটি ধসে মরণফাঁদ

দেওয়ানহাট : বলরামপুর-১ গ্রাম পঞ্চায়েতের ছাট পানিশালা এলাকায় হিউমপাইপের কালভার্টে মাটি ধসে মরণফাঁদ তৈরি হয়েছে। স্থানীয় বাসিন্দা ও নিত্যযাত্রীদের আশঙ্কা, যে কোনও সময় ওখানে বড় দুর্ঘটনা হতে পারে। দুর্ঘটনা এড়াতে কালভার্ট সংস্কারের দাবি জানিয়েছেন তাঁরা। সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ সমস্যা সমাধানে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে।

জিরানপুর ও ছাট পানিশালা এলাকার মধ্যে সংযোগকারী রাস্তায় হিউমপাইপের কালভার্টটি রয়েছে। মূলত বর্ষার সময় জিরানপুর গ্রাম পঞ্চায়েত এলাকার জল এই কালভার্ট দিয়ে বেরিয়ে যায়। এতে বিস্তীর্ণ এলাকার আবাদি জমি ও বাড়িঘর জলবন্দি অবস্থা থেকে রক্ষা পায়। এই কালভার্ট পেরিয়ে ছাট পানিশালা, নন্দীছেচুরা, সর্পসিংরা এলাকার মানুষ নিত্যদিন যাতায়াত করেন। অপরদিকে, ছাট পানিশালা সংলগ্ন জিরানপুর এলাকার বাসিন্দারাও যাতায়াত করেন। কিন্তু সম্প্রতি এর বেহাল দশায় দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। এই পথে নিত্যযাত্রী শুভঙ্কর দাস বলেন, কালভার্টের মাটি ধসে গর্ত হয়েছে। দিনে ওই অংশে সাবধানে চলাচল করলেও রাতে কিছুই বোঝা যায় না। বড় দুর্ঘটনা ঘটতে পারে। নিত্যযাত্রী নকুল দাস, বিকাশ বর্মন প্রমুখ জানান, কালভার্টের বেহাল দশায় বাইরে থেকে কোনও যানবাহন এলাকায় ঢুকতে চায় না। এতে ভোগান্তি পোহাতে হয়। সমস্যা সমাধানে শীঘ্রই কালভার্টের ওই অংশ সংস্কারের দাবি জানিয়েছেন তাঁরা।

এ বিষয়ে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত প্রধান কুমার নীরেন্দ্রনারায়ণ বলেন, কালভার্টের বেহাল দশার বিষয়ে স্থানীয় পঞ্চায়েত সদস্যর কাছ থেকে খোঁজ নেব। তারপর কালভার্ট সারাই করা হবে।