ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত জামুড়িয়া

157

আসানসোল: ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত আসানসোলের জামুড়িয়া বিধানসভা এলাকা। বুধবার রাতে জামুড়িয়ার কেন্দা গ্রামে রাজনৈতিক সংঘর্ষে আহত হয়েছে বেশ কয়েকজন। পাশাপাশি একাধিক বাইকে আগুন ধরানো ও বাড়ি ভাঙচুরের অভিযোগও উঠেছে। আহতদের জামুড়িয়ার বাহাদুরপুর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ওই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।

ঘটনার পরে সিপিএম ও বিজেপির তরফে পুলিশের কাছে দোষীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। অন্যদিকে, জামুড়িয়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক হরেরাম সিং ঘটনার নিন্দা করেছেন। তিনি এলাকায় শান্তি বজায় রাখার জন্য সকলের কাছে আহ্বান জানিয়েছেন।

- Advertisement -

সিপিএমের পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য জামুড়িয়ার তাপস কবি বলেন, ’তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীরা কয়েকটি বাড়িতে হামলা চালিয়েছে। ২২ জনের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। পুলিশ দ্রুত ব্যবস্থা না নিলে আমরা আন্দোলনে নামব।‘

অন্যদিকে, জেলা বিজেপির কনভেনার শিবরাম বর্মন বৃহস্পতিবার কেন্দা ফাঁড়ির আইসিকে ডেপুটেশন দিয়েছেন। তিনি বলেন, ‘আক্রান্তদের মধ্যে শুধু সিপিএম নয় বিজেপি কর্মীরাও রয়েছেন।‘ দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তিনি।

আসানসোল-দুর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল) তথাগত পান্ডে জানান, বুধবার রাতে কেন্দায় গন্ডগোল হয়েছে। দুটি অভিযোগ জমা পড়েছে। তবে এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। দোষীদের খোঁজ চলছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।