পাহাড়জুড়ে অনীত থাপার বিরুদ্ধে পোস্টার

562

শিলিগুড়ি: অনীত থাপার বিরুদ্ধে পোস্টার পড়ল পাহাড়জুড়ে। অনীত থাপার নাগরিকত্ব নিয়ে বৃহস্পতিবার নেপালের কাঠমান্ডুর একটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। সেই খবরে দাবি করা হয়েছে, অনীত নেপালের নাগরিক, ভারতের প্রশাসনিক পদে রয়েছেন। এই ঘটনার তদন্তের দাবিও উঠেছে। এই খবরকে ভিত্তি করেই চাঞ্চল্য ছড়িয়েছে পাহাড়ের রাজনৈতিক মহলে।

সূত্রের খবর, বিমল গুরুং গোষ্ঠী এই ইস্যুকে হাতিয়ার করে ময়দানে নেমেছে। শুক্রবার অনীতের বিরুদ্ধে দার্জিলিং, কার্শিয়াং সহ গোটা পাহাড়েই পোস্টার পড়েছে। পোস্টারগুলিতে ‘যুব মোর্চার তরফে’ বলে উল্লেখ রয়েছে।

- Advertisement -

গোর্খা জনমুক্তি মোর্চার নেতা অনীত থাপার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলল নেপালের কাঠমান্ডু থেকে প্রকাশিত একটি দৈনিক। সম্প্রতি সেখানকার একটি প্রতিবেদনে বলা হয়েছে, অনীত নেপালের নাগরিক। কয়েক বছর আগে তিনি পাসপোর্ট নিয়ে দুবাই চলে যান। তার পর আর দেশে ফেরেননি। এরপর হঠাৎই তাঁকে দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চা নেতা হিসেবে দেখা যায়। পরবর্তীতে গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের পদে বসেন তিনি। নেপালের নাগরিক হয়ে তিনি কীভাবে ভারতের প্রশাসনিক পদে বসলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছে ওই দৈনিকটি। অনীত অবশ্য জানিয়েছেন, এটা তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র। তিনি ভারতের নাগরিক।