কৈলাসের বিরুদ্ধে পোস্টার দপ্তরে, অস্বস্তিতে বিজেপি

187

কলকাতা: মুকুল রায়ের দলত্যাগ করে তৃণমূলে যোগ দেয়ার পরপরই বিজেপির রাজ্য সদর দপ্তর, হেস্টিংস দপ্তর, দমদম বিমানবন্দর সহ একাধিক এলাকায় পড়ল পোস্টার। সর্বত্রই লেখা আছে যে, দলের এরাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গী ‘দূর হঠো‘। শুধু তাই নয়, কৈলাস বিজয়বর্গীকে তৃণমূলের সঙ্গে সেটিং করার অভিযোগও তোলা হয়েছে ওই সমস্ত পোস্টারে।

শুক্রবার সকালে বিভিন্ন এলাকায় ও দলীয় দপ্তরে কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়ের ছবি সম্বলিত পোস্টারে ওই সমস্ত লেখা দেখে হতভম্ব হয়ে পড়েন বিজেপির নেতা ও কর্মীরা। তবে সকাল থেকেই তাঁরা ওই পোস্টার খুলে ফেলতে শুরু করেন।

- Advertisement -

উল্লেখ্য, বিজেপির রাজনীতিতে মুকুল রায়ের সঙ্গে কৈলাস বিজয়বর্গীয়র সুমধুর সম্পর্কের কথা কারুর অজানা নয়। আর মুকুল রায় সম্প্রতি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি পদ ত্যাগ করে তৃণমূলে যোগ দিয়েছেন। শুধু তাই নয়, তাঁর অনুগামী অনেক নেতা ও বিধায়ক পুনরায় তৃণমূলের যোগ দেওয়ার জন্য পা বাড়িয়েছেন। এই অবস্থায় বিজেপির দপ্তর সহ বিভিন্ন এলাকায় ওই পোস্টারকে নিয়ে বেশ কিছুটা বিব্রত দলীয় নেতৃত্ব।

যদিও বিজেপি রাজ্য নেতাদের তরফে অভিযোগ তোলা হয়েছে, ওই পোস্টার তাঁদের দলের কোনও নেতা বা কর্মী লাগায়নি। তৃণমূলের তরফেই চক্রান্ত করে ওই পোস্টার সাঁটানো হয়েছে বলে অভিযোগ ওঠে। তৃণমূলের তরফে অবশ্য বিজেপির তোলা এই অভিযোগকে পুরোপুরি অস্বীকার করা হয়েছে। তৃণমূলের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, তাদের আর খেয়েদেয়ে কাজ নেই। যে দলটি ক্ষমতায় আসার স্বপ্ন দেখছিল আর সেই স্বপ্নভঙ্গ হওয়ায় নিজেরাই মরমে মরে আছে। তাদের বিরুদ্ধে ওই ধরনের পোস্টার দিয়ে চাঙ্গা করতে তাদের কোনও ইচ্ছা নেই।