মন্ত্রীত্ব থেকে ইস্তফার দিনই পাহাড়ে শুভেন্দু অধিকারীর সমর্থনে পোস্টার

516

শিলিগুড়ি: মন্ত্রীসভা থেকে পদত্যাগের দিনই দার্জিলিং পাহাড়ে শুভেন্দু অধিকারীর সমর্থনে পোস্টার পড়ল। শুক্রবার দুপুরে দার্জিলিং, কার্সিয়াং সহ বিভিন্ন জায়গায় শুভেন্দুর নামে নেপালী ভাষায় লেখা পোস্টার পড়েছে। যা নিয়ে পাহাড়ের রাজনৈতিক মহলেও জল্পনা শুরু হয়েছে। প্রত্যেকটি পোস্টার এবং ফ্লেক্সে লেখা, ‘আমরা গর্বিত, আমরা দাদার অনুগামী।’

বেশ কিছুদিন ধরেই রাজ্যে শুভেন্দু অধিকারীর দলবদল নিয়ে জল্পনা চলছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শুভেন্দুর অনুগামীর সংখ্যাও নেহাত কম নয়। এই অবস্থায় পুজোর আগে থেকেই বিভিন্ন জেলায় শুভেন্দুকে শুভেচ্ছা জানিয়ে পোস্টার পড়ছে। কোচবিহার, শিলিগুড়ি, মালদা-সর্বত্রই পোস্টার, ফ্লেক্স পড়েছে। কিন্তু পাহাড়েও শুভেন্দুর পোস্টার পড়ার ঘটনায় কিছুটা হলেও হতবাক রাজনৈতিক মহল।

- Advertisement -

এদিনই রাজ্য মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা দাপুটে তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। কয়েকদিন ধরেই তাঁর রাজনৈতিক ভবিষ্যত ও বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা চলছিল। সেই জল্পনা আরও বাড়িয়ে এদিন শুভেন্দু অধিকারী মন্ত্রীত্ব ছাড়লেন। সূত্রের খবর, শুভেন্দু অধিকারী শনিবার দিল্লি যাচ্ছেন।

মন্ত্রীত্ব ছাড়ার বিষয়ে শুভেন্দু রাজ্যের মুখ্যমন্ত্রী তথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকড়কে চিঠি দিয়েছেন। পদত্যাগপত্র গ্রহণের জন্য তিনি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন।

চিঠিতে শুভেন্দু অধিকারী লিখেছেন, ‘আমি মন্ত্রীত্ব থেকে ইস্তফা দিচ্ছি। পদত্যাগপত্র দ্রুত গ্রহণের আর্জি জানাচ্ছি। আমায় সাধারণ মানুষের সেবা করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ।’