বন্ড না পেয়ে বিক্ষোভ আলুচাষীদের

87

ফালাকাটা: হিমঘরে আলু সংরক্ষণের জন্য আলুর বন্ড না পেয়ে অসন্তোষ বাড়ছে ফালাকাটায়। বন্ড না পেয়ে শনিবার ফের আন্দোলনে নামেন ফালাকাটার আলুচাষীরা। দফায় দফায় বিক্ষোভ দেখানো হয় ব্লকের একাধিক হিমঘরে। ফালাকাটার ২ মাইল ও রাইচেঙ্গায় সড়ক অবরোধ করেন আলুচাষীরা। আন্দোলনের জেরে টানা কয়েক ঘণ্টা অবরুদ্ধ হয়ে থাকে ফালাকাটা-মাদারীহাট রাজ্য সড়ক ও ফালাকাটা- আলিপুরদুয়ার জাতীয় সড়ক।

পরিস্থিতি সামাল দিতে ২ মাইল ও রাইচেঙ্গায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়৷ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও দেখা যায় অবরোধস্থলে। সকাল ১০ থেকে বিকেল টানা ৫ ঘণ্টা ওই অবরোধ চলে৷ পরে বিকেল ৩ টে নাগাদ পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়৷ বিধানসভা নির্বাচনের মুখে হিমঘরের আলুর বন্ড নিয়ে ব্লকের বিভিন্ন এলাকায় গন্ডগোলের ঘটনায় উদবেগ বাড়ছে প্রশাসনে। উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১৩ মার্চ পর্যন্ত হিমঘরগুলিকে আলুর বন্ড দেওয়া বন্ধ রাখার নির্দেশ জারী করেছে ব্লক প্রশাসন।

- Advertisement -

এব্যাপারে নর্থবেঙ্গল কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের সম্পাদক মনোজ সাহা জানান, বন্ড দেওয়ার বিষয়টি এখন আর তাঁদের হাতে নেই। পুরো বিষয়টিই প্রশাসন দেখছে৷ প্রশাসনের যেমন নির্দেশ দেবে সেই মতোই বন্ড দেওয়া হবে।

ফালাকাটার বিডিও সুপ্রতীক মজুমদার জানান, রবিবার ফের হিমঘর মালিকদের নিয়ে বৈঠক করা হবে। আপাতত তাঁদের চলতি মাসের ১৩ তারিখ পর্যন্ত বন্ড দেওয়ার কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।