পাওয়ার গ্রিডের হাইটেনশন তার সংযোগের কাজ নিয়ে বিক্ষোভ

200

বক্সিরহাট: জমির মালিকদের ক্ষতিপূরণ না দিয়ে পাওয়ার গ্রিডের হাইটেনশন তার সংযোগের কাজ নিয়ে বৃহস্পতিবার বিক্ষোভ শুরু হল বক্সিরহাট থানার শালবাড়ি কার্জি পাড়ায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছোলে কাজ শেষ হয়।

গত পাঁচ বছর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভুটান সফরের উপহার হিসেবে ভুটান সরকার ভারতকে জলবিদ্যুৎ সরবরাহ করতে চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি অনুযায়ী ভুটান থেকে আলিপুরদুয়ার পর্যন্ত পাওয়ার গ্রিডের হাইটেনশনের তার সংযোগের কাজ চলছিল। একবছর আগে অন্য এলাকায় কাজ শেষ হলেও জমি মালিকদের আপত্তিতে শালবাড়ি কার্জি পাড়ায় মাত্র ৩৮৪ মিটার তার সংযোগের কাজ বন্ধ হয়েছিল।

- Advertisement -

পাওয়ার গ্রিডের হাইটেনশন তার সংযোগের কাজ নিয়ে বিক্ষোভ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

জমি মালিকদের দাবি, উপযুক্ত ক্ষতিপূরণ না পেলে তাঁদের জমির উপর দিয়ে বিদ্যুতের তার নিয়ে যাওয়া হবে না। ফলে এক বছর ধরে গুরুত্বপূর্ণ ওই প্রকল্পটি বাস্তবায়িত হতে পারছিল না। এদিন পাওয়ার গ্রিড কর্তৃপক্ষের লোক যন্ত্রপাতি নিয়ে তার সংযোগ করতে এলাকায় এসে কাজ শুরু করতেই তাঁদের দেখে জমি মালিকরা ক্ষুব্ধ হয়ে পড়েন এবং কাজে বাধা দেন। পরে বক্সিরহাট থানার পুলিশ সেখানে পৌঁছে তাঁদের সরিয়ে দিলে কাজ সম্পূর্ণ হয়। আলিপুরদুয়ার পাওয়ার গ্রিডের সিনিয়র ডেপুটি ম্যানেজার হিমাদ্রি বসু জানান, জমি মালিকদের গ্রাম পঞ্চায়েত থেকে মহকুমা প্রশাসনের মাধ্যমে একাধিকবার আলোচনায় ডাকা হলে তাঁরা প্রতিবারই গড়হাজির ছিলেন। শেষে মহকুমা এগজিকিউটিভ মেজিস্ট্রেটের ভারতীয় টেলিগ্রাফ আইনের আওতায় কাজ শেষ করার নির্দেশ পেয়ে তাঁরা দীর্ঘ এক বছর পর পাওয়ার গ্রিডের তার সংষোগের কাজ শেষ করতে সেখানে যান। পুলিশ প্রশাসনের সহযোহিতায় তার সংযোগের কাজ শেষ করা হয়।