গোমূত্র পানেই সারবে করোনা, দাবি সাধ্বী প্রজ্ঞার

164

নয়াদিল্লি: রোজ গোমূত্র পান করলে সারবে করোনা, এমনই দাবি বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞার। এবিষয়ে তাঁর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। করোনা রুখতে দেশে যখন টিকাকরণ চলছে, ঠিক সেই মুহূর্তে তাঁর এমন দাবি ঘিরে শুরু হয়েছে প্রবল বিতর্ক। পাশাপাশি একজন সাংসদের এমন মন্তব্যে তাঁর দায়িত্বজ্ঞান নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা দেশ। ২৪ ঘণ্টায় সংক্রমণ খানিকটা কমলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে এখনও বহু দেরি। গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৮১ হাজার ৩৮৬ জনের সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ৪ হাজার ১০৬ জনের। করোনা পরিস্থিতির ফায়দা তুলতে সক্রিয় হয়ে উঠেছে একশ্রেণির মানুষ। দেশে অক্সিজেন সিলিন্ডার, জীবনদায়ী ওষুধের কালোবাজারি শুরু হয়েছে। করোনায় মৃতদের দেহ দাহ নিয়ে বিভিন্ন জায়গায় শুরু হয়েছে জটিলতা। উত্তরপ্রদেশ, বিহারে করোনায় মৃতের দেহ নদীতে ভাসছে। দেশের এরকম এক সংকটজনক পরিস্থতিতে করোনা থেকে গোমূত্র পানের নিদান দিলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। তিনি সাধ্বী প্রজ্ঞা নামেই বেশি পরিচিত। তাঁর দাবি, গোমূত্রেই সারবে করোনা। প্রতিদিন গোমূত্র পান করলে সাধারণ মানুষ করোনাকে দূরে রাখতে পারবে।

- Advertisement -

সম্প্রতি সাধ্বী প্রজ্ঞার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে তিনি বলেন, ‘গোমূত্র পান করলে করোনা দূরে থাকবে। আমি রোজ গোমূত্র পান করি। সকলেরই প্রতিদিন গোমূত্র পান করা উচিত।’ দেশি গোরুর মূত্র পানের পরামর্শ দিয়েছেন প্রজ্ঞা।