সেপ্টেম্বরের আইপিএলে বিদেশিদের নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : করোনা হানায় স্থগিত হয়েছিল চতুর্দশ আইপিএল। স্থগিত আইপিএল ফের শুরু করার পথে অনেকটাই এগিয়ে গিয়েছে বিসিসিআই। বড় কোনও অঘটন না ঘটলে সেপ্টেম্বর মাসের ২০ তারিখ থেকে ফের শুরু হবে আইপিএল। ২০ দিনে ৩১ ম্যাচ আয়োজনের চ্যালেঞ্জ নিয়ে ফেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা। বোর্ডের সিইও হেমাঙ্গ আমিন পুরো বিষয়টি তদারকি করছেন। জানা গিয়েছে, দুবাইয়ে স্থগিত আইপিএল ফের শুরু হওয়া এখন সময়ে অপেক্ষা। আগামী ২৯ মে বোর্ডের বিশেষ সাধারণ সভায় সরকারিভাবে চতুর্দশ আইপিএলের ঘোষণাও করে দেবে বিসিসিআই।

কিন্তু স্থগিত আইপিএল শুরু হলে ইয়োন মর্গ্যান, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, রশিদ খানদের মতো বিদেশি ক্রিকেটারদের কি পাওয়া যাবে?

- Advertisement -

এই প্রশ্ন আপাতত তাড়া করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে। সেপ্টেম্বর ২০ থেকে অক্টোবর ১০-এর মধ্যে যে সময়ে বিসিসিআই ইউএইতে প্রতিযোগিতার আয়োজন করতে চাইছে, সেই সময় অস্ট্রেলিয়া-ইংল্যান্ড-আফগানিস্তান-নিউজিল্যান্ড সহ বিভিন্ন দেশের দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে। পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও চলবে সেই সময়। ফলে সংশ্লিষ্ট দেশগুলির ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়বে কি না অথবা ক্রিকেটাররা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগকে উপেক্ষা করে আইপিএল খেলতে আসবেন কি না, স্পষ্ট নয় এখনও। যদিও বিসিসিআইয়ের দাবি, সমস্যা হবে না। বোর্ডের এক প্রতিনিধি বলেন, আমরা প্রবলভাবে আইপিএল আয়োজনের চেষ্টা করছি। আর সেটা হবে বিদেশি ক্রিকেটারদের নিয়ে। কোনও কারণে কয়েকজনকে পাওয়া নাও যেতে পারে। কিন্তু বিদেশিদের বেশিরভাগকেই প্রতিযোগিতায় পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী। গত বছর আইপিএলের পুরোটাই ইউএই-তে আয়োজন করা হয়েছিল।