মালদায় মুখ্যমন্ত্রীর সভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে

136

মালদা: আগামী ১০ জানুয়ারি, বুধবার মালদা সফরে আসছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদা রামকৃষ্ণ মিশন সংলগ্ন মাঠে জনসভা করবেন তিনি। তার আগে মঙ্গলবার জোরকদমে সভাস্থল তৈরির কাজ চলছে। নীল-সাদা কাপড়ে মঞ্চকে মুড়ে ফেলার কাজ তদারকি করতে দেখা গেল দলের নেতৃত্বকে। সকাল থেকে দফায় দফায় মাঠ পরিদর্শন করেন দলের কোর কমিটির সদস্য দুলাল সরকার ও প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। ছিলেন পুলিশ কর্তারাও।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদা সফর যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয়, সেজন্য সক্রিয় প্রশাসন। দলের তরফেও জোরকদমে চলছে প্রস্তুতি। প্রথমে ঠিক হয়, গাজোল কলেজের মাঠে সভা করবেন তৃণমূল সুপ্রিমো। সেইমতো সব প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল। এমনকি, গাজোলে হেলিপ্যাডও তৈরি হয়ে যায়। তবে রবিবার রাতে হঠাৎ করেই সভাস্থল বদলে যাওয়ার কথা জানান জেলা তৃণমূল নেতৃত্ব। গাজোল কলেজ মাঠের বদলে মালদা শহরে রামকৃষ্ণ মিশন সংলগ্ন মাঠে সভা হবে বলে ঠিক হয়। হঠাৎ করে সভাস্থল পরিবর্তন হওয়ায় শুরু হয় দলীয় ও প্রশাসনিক প্রস্তুতি।

- Advertisement -

দলের কোর কমিটির সদস্য দুলাল সরকার বলেন, ‘প্রায় আশি হাজার থেকে এক লক্ষ কর্মী-সমর্থক আসবেন বলে আশা করছি। বাস ও ছোটো গাড়ি করে তাদের আনা হবে। তবে কর্মী-সমর্থকদের যানবাহনগুলি শহরে ঢোকার আগে পুরাতন মালদায় রাখা হবে।’

এদিকে মূল মঞ্চে জায়গা পাওয়ার জন্য কোর কমিটির ২১ জন সদস্যেরই করোনা পরীক্ষা করা হয়েছে। তাঁদের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে। মূল মঞ্চে দলনেত্রী ছাড়া কোর কমিটির ২১ জনই থাকবেন। পাশের মঞ্চে থাকবেন জেলা ও ব্লকের নেতারা।