মাল শহরে জেলা বইমেলা নিয়ে সাংবাদিক সন্মেলন, চলছে জোরদার প্রস্তুতি

139

মালবাজার, ১৮ জানুয়ারিঃ সোমবার মাল পুরসভা কার্যালয়ে বইমেলা আয়োজন নিয়ে বৈঠক করা হল। সেখানে জলপাইগুড়ি জেলা গ্রন্থাগার আধিকারিক সৈকত গোস্বামী, পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারর্পাসন স্বপন সাহা, ডেপুটি ম্যাজিস্ট্রেট কিংশুক চন্দ, ওয়ার্ড কো-অর্ডিনেটর সমর কুমার দাস, মহুয়া রানী ঘোষ, স্বপ্না সরকার, পুরসভার নির্বাহী আধিকারিক বিমলেন্দু রায় প্রমুখ উপস্থিত ছিলেন। বইমেলায় স্টল নির্মাণ সহ অন্যান্য বিষয়ে যাবতীয় আলোচনা করা হয়েছে।

জানা গিয়েছে, ৩২ তম জলপাইগুড়ি জেলা বইমেলা মাল আদর্শ বিদ্যাভবনের মাঠে হবে। ২৫ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত বইমেলা চলবে। ৫০টি স্টল থাকবে। একইসঙ্গে করোনা প্রতিরোধে স্যানিটাইজেশন ব্যবস্থা, মাস্ক ইত্যাদির ক্ষেত্রে বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে। সোমবার মাল পুরসভা কার্যালয়ে সাংবাদিক সন্মেলন করে বইমেলার প্রস্তুতি নিয়ে একগুচ্ছ ঘোষণা করা হয়েছে। সেখান থেকে জেলা গ্রন্থাগার আধিকারিক সৈকত গোস্বামী বলেন, বই মেলা আয়োজন নিয়ে যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে। ২৫ জানুয়ারি রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব বইমেলার উদ্বোধন করবেন।

- Advertisement -

জানা গিয়েছে, বইমেলার উদ্বোধনে কবি এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। পরবর্তী দিনগুলিতে আলোচনা, কবি সন্মেলন সহ নানান অনুষ্ঠান রয়েছে। করোনা সংক্রান্ত সকল সরকারি নির্দেশিকা মেনেই বইমেলা আয়োজন করা হচ্ছে বলে বইমেলা আয়োজক কমিটি দাবি করেছে। বইমেলা আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, বিভিন্ন ভাষার বই বইমেলায় থাকবে। বই প্রেমী সহ সকলের কাছে বইমেলা থেকে বই কেনার আবেদন জানানো হয়েছে। বইমেলা নিয়ে প্রচারের কাজও শুরু হয়েছে।