ডিএমআই-এর সাংবাদিক সম্মেলন নাগরাকাটায়

281

নাগরাকাটা: সংখ্যালঘু মুসলিমদের সংগঠন ডুয়ার্স মিল্লাত-ই-ইসলামিয়া (ডিএমআই)-এর একটি সাংবাদিক সন্মেলন অনুষ্ঠিত হল। সোমবার নাগরাকাটায় ওই অনুষ্ঠানে ডিএমআই-এর কেন্দ্রীয় কমিটির নেতারা জানিয়েছেন, যারা তাঁদের দাবি দাওয়া পূর্ণ করবেন, আগামী নির্বাচনে তাঁদেরই সঙ্গ দেবে।

তাঁদের অন্যতম মূল দাবি, ডুয়ার্স ও তরাই এলাকার মুসলিমদের জন্য আলাদা করে দুটি উন্নয়ন পর্ষদ। ডিএমআই-এর সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, ‘পাহাড়ের তিনটি বিধানসভা এলাকার আলাদা আলাদা জনজাতির প্রায় প্রত্যেকের জন্যই উন্নয়ন পর্ষদ তৈরি করা হয়েছে। রয়েছে আদিবাসীদের জন্যও আলাদা উন্নয়ন পর্ষদ। তা নিয়ে আমাদের কোনও আপত্তি নেই। তবে সমস্ত দিক থেকেই পিছিয়ে পড়া মুসলিমদের জন্য আলাদা উন্নয়ন পর্ষদ দিতে বাধা কোথায়? ’ মিম প্রধানের এ রাজ্যে আসা ও ফুরফুরা শরিফের পীরজাদার সঙ্গে বৈঠকের বিষয়ে ডিএমআই-এর বক্তব্য এটা তাঁদের বিষয়। সে সব নিয়ে তাঁরা কিছু ভাবছেন না।

- Advertisement -

ডিএমআই-এর সভাপতি কাদের আলি বলেন, ‘দ্রুত আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার এই তিন জেলায় জনসভা হবে। সেখানেই প্রমাণ হয়ে যাবে মুসলিমরা কাদের সঙ্গে আছে। আলিপুরদুয়ারের সভাটি আগামী ১৪ জানুয়ারি হবে। আমাদের দাবি দাওয়ার কথা মুখ্যমন্ত্রীকেও জানানো আছে।’ আগামী ভোটে তাঁরা কাকে সমর্থন করবেন সেটা পরে জানিয়ে দেবেন বলে জানিয়েছেন কাদের আলি।