রাম মন্দিরের শিলান্যাস অনুষ্ঠানের পুরোহিত সহ করোনা আক্রান্ত ১৬

344

নয়াদিল্লিঃ এবার রাম মন্দিরের শিলান্যাস অনুষ্ঠানেও করোনার ছায়া পড়ল। রাম মন্দিরের এক পুরোহিতের শরীরে করোনা সংক্রমণের খবর মিলেছে। প্রধান পুরোহিতের অন্যতম সহযোগী এই পুরোহিত, প্রদীপ দাসের করোনা আক্রান্তের খবর মিলতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। আগামী সপ্তাহেই মন্দিরের ভূমিপুজোতে অংশ নেওয়ার কথা ছিল তাঁর। ওই পুরোহিতের পাশাপাশি আরও ১৬ জনের শরীরে করোনার সংক্রমণ মিলেছে। তারা প্রত্যেকেই নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত।

আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাস অনুষ্ঠানের কথা রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেখানে উপস্থিত থাকার কথা। করোনার সংক্রমণ রুখতে যাবতীয় করোনা বিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাম মন্দির কর্তৃপক্ষ আগেই জানিয়েছে, ২০০ জনের বেশি এই অনুষ্ঠানে থাকতে পারবেন না। এত আয়োজনের শুরুর আগেই করোনা সংক্রামিত হলেন মন্দিরের এক পুরোহিত।

- Advertisement -

করোনা আবহেই রাম মন্দির শিলান্যাস অনুষ্ঠানের পরিকল্পনা হয়েছে অযোধ্যায়। এনিয়ে বিরোধীদের তরফে নানান প্রশ্ন উঠেছে, সাধারণ ভারতবাসী যখন করোনায় বিপর্যস্ত দেশজুড়ে যেখানে ঝড়ের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ সেখানে এই মুহূর্তে এই অনুষ্ঠান কি খুবই প্রয়োজন?

মন্দির নির্মাণ কর্তৃপক্ষের দাবি, করোনা পরিস্থিতিতে যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান করা হবে। গুরুত্বপূর্ণ দুশো জনকে নিয়ে এই অনুষ্ঠান হবে। কিন্তু অনেকেই প্রশ্ন তুলছেন, সাধারণ মানুষের উদ্যোগে একই সংখ্যক মানুষের কোনও জমায়েত কি এই মুহূর্তে অন্য কোথাও করতে দেওয়া হবে? এ নিয়ে বিতর্কের মধ্যেই রাম মন্দিরের পুরোহিত ও পুলিশকর্মীদের মধ্যে করোনার সংক্রমণে এই নিয়ে প্রশ্নটা আরও জোরদার হল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।