প্রাথমিকের কাউন্সেলিং ঘিরে জলপাইগুড়িতে ধুন্ধুমার

208

জলপাইগুড়ি: প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিং ঘিরে বৃহস্পতিবার ধুন্ধুমার বাঁধল জলপাইগুড়িতে। ইন্টারভিউয়ে উত্তীর্ণ সকলের কাউন্সেলিং করাতে হবে, এই দাবিতে বৃহস্পতিবার শহরের ডিবিসি রোড অবরোধ করেন চাকরিপ্রার্থীরা। পাশাপাশি তাঁরা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ ভবনের দুটি গেটে তালা ঝুলিয়ে দেন। কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়েও আন্দোলনকারীদের সরাতে পারেনি। দীর্ঘসময় ডিবিসি রোড অবরোধ থাকায়  নাকাল হন শহরবাসী।

আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের দাবি, ১৭ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের জারি করা নোটিশে বলা হয়নি, কাদের কবে ভেরিফিকেশন বা কাউন্সেলিং হবে। যার ফলে এদিন সমস্ত প্রার্থী সকাল সকাল ডিবিসি রোডের জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের দপ্তরে হাজির হন।

- Advertisement -

ডিপিএসসি সূত্রের খবর, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা মিলে প্রাথমিকের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীর সংখ্যা ৫৫৯। তার অধিকাংশই এদিন ডিপিএসসির দপ্তরে হাজির হন। কিন্তু অভিযোগ, মাত্র ২১৭ জনের নাম কাউন্সেলিং-এর জন্য ডেকে গেট বন্ধ করে দেওয়া হয়। সেই সঙ্গে বলা হয়, বাকিদের কাউন্সেলিং কলকাতায় হবে। যার জেরে এদিন বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীদের একাংশ। তাঁদের দাবি, আজই কাউন্সেলিং করাতে হবে। এই দাবিতে তাঁরা ডিবিসি রোড অবরোধ করেন। তালা ঝুলিয়ে দেওয়া হয় বিদ্যালয় সংসদের গেটেও।

যদিও ডিপিএসসির তরফে জানানো হয়েছে, যাঁদের নামের তালিকা এসেছে তাঁদেরই কাউন্সেলিংয়ের জন্য ডাকা হয়েছে। বাকিদের কাউন্সেলিং কলকাতায় হবে।