কাউন্সেলিংয়ে এসে হয়রানির শিকার প্রাথমিক চাকরিপ্রার্থীরা

413

কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ে এসে হয়রানির শিকার হল প্রাথমিক চাকরি প্রার্থীরা। অভিযোগ, প্রায় ৭০০ চাকরিপ্রার্থীকে ডেকে মাত্র ২৫০-র কিছু বেশি প্রার্থীর কাউন্সেলিং হয়। বুধবার রাত ৮টায় হুগলি জেলা প্রাথমিক শিক্ষা সংসদ ভবনের সামনে এই ঘোষণা করা হয়। দূর-দূরান্ত থেকে আসা প্রায় ৪৫০ চাকরিপ্রার্থীকে সেই রাতে চলে যেতে বলেন কর্তৃপক্ষ। এই অভিযোগে সংসদ ভবনের গেট আটকে বিক্ষোভে শামিল হয় চাকরিপ্রার্থীরা।

সূত্রের খবর, প্রায় ৭০০ চাকরি প্রার্থীর মোবাইলে বার্তা পাঠিয়ে ওই দিনই কাউন্সেলিংয়ের জন্য চুঁচুড়ায় সংসদ ভবনে আসতে বলা হয়। সেই মতো দুপুরের পর থেকে হুগলি জেলা প্রাথমিক শিক্ষা সংসদ ভবনের সামনে ভিড় জমায় যুবক-যুবতীরা। তাঁদের সারাদিন অপেক্ষা করার পর শেষে রাত ৮টা নাগাদ সংসদের তরফে মাইকে ঘোষণা করে জানানো হয় যে ২৫০-র কিছু বেশি চাকরিপ্রার্থীর কাউন্সেলিং করা হবে। বাকিদের চলে যেতে বলা হয়। এরপরই শুরু হয় বিক্ষোভ।

- Advertisement -

পরে রাত ২টো নাগাদ সংসদ কর্তৃপক্ষ ঘোষণা করেন, তালিকায় যাঁদের নাম নেই তাঁদের শীঘ্রই কাউন্সেলিংয়ে ডাকা হবে। এই আশ্বাস পেয়ে বিক্ষোভ থামান চাকরিপ্রার্থীরা। তবে ওই গভীর রাতে বাছাই করা প্রার্থীদেরও কাউন্সেলিং করা সম্ভব হয়নি। তাঁদের বৃহস্পতিবার কাউন্সেলিংয়ে ডাকা হয়।