অগাস্টে রাম মন্দিরের ‘ভূমি পুজো’, অনুষ্ঠানে যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী মোদি

264

নয়াদিল্লি: অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ‘ভূমি পুজো’ অনুষ্ঠান হবে আগামী মাসের প্রথম সপ্তাহে। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রের খবর ‘ভূমি পুজো’ সম্ভবত ৫ অগাস্ট হতে পারে। সেদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অযোধ্যায় থাকবেন মোদী। তবে, ‘ভূমি পুজো’ শুরু হবে সকাল ৮টায় বলে রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্ট সূত্রে খবর। ভূমি পুজো করবেন কাশী ও বারাণসীর পুরোহিতরা।

উল্লেখ্য, শনিবার ট্রাস্টের এক বৈঠকে ‘ভূমি পুজো’-র দিনক্ষণ স্থির হয়। বৈঠক শেষে ট্রাস্টের সভাপতি নিত্যগোপাল দাসের মুখপাত্র মোহন্ত কমল নারায়ণ দাস জানান, ‘প্রধানমন্ত্রীকে ‘ভূমি পুজো’-র অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য দুটি শুভ দিনের কথা জানানো হয়েছে। দিন দুটি অগাস্টের ৩ ও ৫ তারিখ সূত্রের খবর, প্রধানমন্ত্রী ভূমি পুজোর অনুষ্ঠানে যোগ দেবেন ৫ অগাস্ট।

- Advertisement -

সংসদের বাদল অধিবেশন শেষ হওয়ার পর দেশের ১০ কোটি পরিবারের কাছে মন্দির তৈরির জন্য চাঁদার আবেদন জানান হবে। মন্দির তৈরি হতে তিন থেকে সাড়ে তিন বছর লাগবে বলে জানান ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই।

রাম মন্দির তীর্থক্ষেত্রে ট্রাস্টের সদস্য কমলেশ্বর চৌপাল জানান, এদিন বৈঠকে মন্দিরের উচ্চতা নিয়েও কথা হয়েছে। ঠিক হয়েছে মন্দিরের উচ্চতা হবে ১৬১ ফিট। থাকবে ৫টি গম্বুজ।