সেনার মনোবল বাড়াতে লাদাখ গেলেন প্রধানমন্ত্রী

377

নয়াদিল্লি: সেনা প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফকে নিয়ে আচমকা লাদাখের লে-তে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত ১৫ জুন ভারত ও চিনের সেনাদের মধ্যে সংঘর্ষের বিষয়টি খতিয়ে দেখতে শুক্রবার সকালে লে-তে পৌঁছলেন গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সঙ্গে রয়েছেন সেনা প্রধান এমএণ নারাভানে ও চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। লে বিমানবন্দরে স্বাগত জানানো হয়েছে তাঁকে। মূলত সেনার মনোবল বাড়াতে তাঁর এই লাদাখ সফর।

যদিও আজ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের লাদাখ যাওয়ার কথা ছিল। কিন্তু রাজনাথের বদলে লাদাখ চলে গেলেন নরেন্দ্র মোদি। লাদাখ পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি, লে-র সেনা হাসপাতালে যাওয়ার কথা। এই মুহূর্তে তিনি রয়েছেন ১১,০০০ ফুট উঁচুতে, সিন্ধু নদের ধারে লাদাখের নিমুতে। সেনা, বায়ু সেনা ও আইটিবিপি জওয়ানদের সঙ্গে কথা বলেবেন প্রধানমন্ত্রী বলে জানাগেছে।

- Advertisement -

উল্লেখ্য, গত ১৫ জুনের সংঘর্ষে প্রাণ হারান ২০ জন ভারতীয় সেনা। লাদাখে দুই দেশের মধ্যে তৈরি হওয়া উত্তেজনার বিষয়ে গত সপ্তাহেই ‘মন কি বাত’ অনুষ্ঠানে মুখ খোলেন প্রধানমন্ত্রী। মোদি বলেন, “যারা লাদাখে ভারতীয় ভূখণ্ডের দিকে তাকানোর সাহস দেখিয়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। কী ভাবে বন্ধুত্ব রাখতে হয়, সেটা যেমন ভারত জানে, তেমনই কী ভাবে কারও সঙ্গে যুঝতে হয় এবং জবাব দিতে হয়, সেটাও দেশের জানা রয়েছে। কারওকে ভারত মাতার সম্মান খর্ব করার অনুমতি যে দেওয়া হবে না, তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন আমাদের সাহসী জওয়ানরা।”