লকডাউন সর্বশেষ অস্ত্র, জাতির উদ্দেশে ভাষণে মন্তব্য মোদির

136

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। হু হু করে বাড়ছে সংক্রমণ। এমতবস্থায় ফের একবার জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, চ্যালেঞ্জ কঠিন। কিন্তু লড়াই চলবে। স্বাস্থ্যকর্মীরা লড়াই জারি রেখেছেন।’ এরপরেই মোদির গলায় শোনা যায়, লকডাউন থেকে বাঁচাতে হবে দেশকে। সেক্ষেত্রে রাজ্যগুলির কাছে কাতর আর্জি তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এদিন জাতির উদ্দেশে ভাষণ পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্পষ্ট করেন লকডান থেকে দেশকে বাঁচাতে হবে।লকডাউন সর্বশেষ অস্ত্র। সেক্ষেত্রে করোনা সংক্রমণ মোকাবিলায় মাইক্রো কনটেনমেন্ট জোনের ওপর বিশেষ জোর দেন তিনি। অন্যদিকে, সংক্রমণ মোকাবিলায় যুবসমাজকে এগিয়ে আসার কথা বলেন তিনি। তাঁদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘ছোট কমিটি বানিয়ে কোভিড অনুশাসন পালনের কাজ করুন। এতে লকডাউনের প্রয়োজন হবে না।’

- Advertisement -

করোনা সংক্রমণ মোকাবিলায় অনুশাসন প্রয়োজন। ধৈর্য ধরে লড়তে হবে। মনে রাখতে হবে ‘দবাই ভি কড়াই ভি।’ এরপরেই জাতির উদ্দেশে বলেন, ‘বিনা কারণে কাউ ঘর থেকে বেরবেন না।’ অন্যদিকে রাজ্যগুলিকে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ানোর কথাও উল্লেখ করেন তিনি।