বিদ্যুৎ বণ্টন নিগমের প্রিন্টার বিকল, হয়রানি গ্রাহকদের

85

আসানসোল: প্রায় মাস খানেক ধরে রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের আসানসোল ডিভিশনের রুপনারায়নপুর সহকারী ইঞ্জিনিয়ারের অফিসের বিদ্যুৎ বিল জমা নেওয়ার প্রিন্টার বিকল। যার ফলে বিল জমা দিতে চরম হয়রানি হতে হচ্ছে এলাকার গ্রাহকদের। সকাল থেকে যারা বিল দিতে লাইন দিচ্ছেন দুপুর গড়িয়ে বিকেল হচ্ছে তাদের টাকা জমা দিতে।

জানা গিয়েছে, বিল জমা নেওয়া হচ্ছে দোতলার উপরে একটি কাউন্টার থেকে। সেখানে টাকা জমা দেওয়ার জন্য গ্রাহকদের লাইন নেমে এসেছে দোতলার কাউন্টার থেকে একেবারে রাস্তা পর্যন্ত। এমনই বেহাল দশা রূপনারায়নপুর বিদ্যুৎ অফিসের। বিদ্যুৎ অফিসের তরফে জানানো হয়েছে, আগে দুটি কাউন্টারে বিদ্যুৎ বিল জমা নেওয়া হত। কিন্তু ৪ জুন থেকে একটিমাত্র কাউন্টারেই বিল জমা নেওয়া হচ্ছে। কারণ অন্য কাউন্টারের প্রিন্টার মেশিনটি বিকল হয়ে পড়ে আছে। সরকারের ঘরে টাকা জমা দিতে গিয়ে মানুষের এই হয়রানি দূর করার জন্য বিদ্যুৎ অফিসের তেমন কোনও হেলদোল নেই। কাউন্টারের কর্মীরা প্রিন্টার খারাপ থাকার বিষয়টি অফিসের ইনচার্জ অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে জানিয়েছেন বলে জানান।

- Advertisement -

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অয়ন মুখোপাধ্যায় বলেন, ‘বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু প্রিন্টারটি সারানো হচ্ছে না কেন সেবিষয়টি তিনি দেখছেন কিনা সেই প্রশ্নের উত্তরে তিনি চুপ থাকেন। বিষয়টি নিয়ে গত ৩ জুলাই এলাকার একটি সমাজসেবী সংগঠনের তরফে বিদ্যুৎ অফিসে অভিযোগ জানানো হয়। বিদ্যুৎ অফিসের এই অবস্থার কথা আসানসোল ডিভিশনের ডিভিশনাল ম্যানেজারকেও জানানো হয়।