বর্ধিত ভাড়ার দাবিতে যাত্রীদের আবেদন জানিয়ে পথে নামতে চলেছে বেসরকারি বাস

147

আসানসোল: আগে রাস্তায় বাস নামবে। এরপরেই বাস ভাড়া নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বাস মালিকদের সঙ্গে বৈঠকের পরবর্তীতে এমনটাই সিদ্ধান্ত স্পষ্ট করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। শুরুতে রাজ্যের সিদ্ধান্তে সহমত পোষণ না করলেও শেষ অবধি একপ্রকার সহমত প্রকাশ করলেন আসানসোলের বাস চালকরা। মঙ্গল এক বৈঠকের মাধ্যমে আসানসোলের বাস ও মিনিবাস মালিক সংগঠনের বৈঠকে সিদ্ধান্ত হয় বুধবার সকাল থেকেই রাস্তায় বাস চলবে। তবে, পেট্রোলের মূল্য বৃদ্ধির কথা মাথায় রেখে নিজেদের ক্ষতির কথা যাত্রীদের কাছে তুলে ধরে অনুদান চাওয়া হবে বলে স্পষ্ট করা হয়েছে। সেক্ষেত্রে যাত্রীদের ওপর কোনও প্রকার চাপ সৃষ্টি করা হবে না বলেই উল্লেখ করা হয়েছে। বাস মালিকদের আশা যাত্রীরা সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

করোনা সংক্রমণ খানিকটা স্বাভাবিক হতেই গত ১ জুলাই একাধিক বিধিনিষেধ শিথিল করা হয় রাজ্যের তরফে। সেসময়ই রাজ্যের তরফে স্পষ্ট করা হয় ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি এবং বেসরকারি বাস চলবে। রাজ্যের নির্দেশ মোতাবেক সরকারি বাস পথে নামলেও ক্ষতির কথা মাথায় রেখে বেসরকারি বাস মালিক কর্তৃপক্ষ রাজ্যের সিদ্ধান্তের উলটো পথে হাঁটে। এরপর সমস্যা সমাধানে বাস ও মিনিবাস মালিক সংগঠনের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের পরিবহণ মন্ত্রী। যদিও বৈঠকেও কোনও রফাসূত্র অধরা ছিল। তবে, মন্ত্রীর আশ্বাসবাণীকে পাথেয় করে বাস চালানোর সিদ্ধান্ত নিলেন বাস মালিকরা।

- Advertisement -

এবিষয়ে আসানসোল মিনিবাস সংগঠনের সাধারণ সম্পাদক সুদীপ রায় জানান, বাস কর্মী ও যাত্রীদের স্বার্থে বহু মালিক বাস চালাতে রাজি হয়েছেন। বুধবার থেকেই বায়া চলবে। পেট্রোলের মূল্য বৃদ্ধির কথা মাথায় রেখে যাত্রীদের কাছে বর্ধিত ভাড়ার জন্য আবেদন জানানো হবে।