মেডিকেল কলেজে পঠন-পাঠন শুরু হতে চললেও, তৈরি হয় নি ছাত্রাবাস

386

রায়গঞ্জ, ৩১ জুলাইঃ রায়গঞ্জ গভর্নমেন্ট হাসপাতলে পঠন পাঠন শুরু হতে চললেও, কর্তৃপক্ষ ছাত্রাবাস নিয়ে সমস্যার মুখে পড়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে ক্লাস শুরু হবে। ওই মেডিকেল কলেজে ১০০ টি আসনের অনুমোদন রয়েছে। ইতিমধ্যেই ৮৬ জন পড়ুয়া ভর্ত্তি হয়ে গিয়েছেন। কিন্তু ছাত্রাবাস তৈরি না হওয়ায় রীতিমতো চিন্তিত পড়ুয়া থেকে শুরু করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

অবশ্য রায়গঞ্জ মেডিকেল কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার পাল জানিয়েছেন, আব্দুল ঘাটা এলাকায় পড়ুয়াদের জন্য ছাত্রাবাস নির্মাণ কাজ চলছে। যত দ্রুত সম্ভব ছাত্র-ছাত্রীদের সেখানে থাকার ব্যবস্থা করা হবে। তাদের যাতে থাকার কোন অসুবিধা না হয়, সে জন্য ছাত্রাবাসটির কাজ দ্রুত সম্পন্ন করতে বেসরকারি নির্মাণ সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

পড়াশুনাের জন্য রায়গঞ্জ জেলা হাসপাতালের পুরনো বিল্ডিং ভেঙে ঝাঁচকচকে করা হয়েছে। পাশাপাশি মেডিকেল কলেজের জন্য হাসপাতাল ক্যাম্পাসে ঢোকার মুখেই নতুন ভবন নির্মাণের কাজ চলছে। ছাত্র-ছাত্রীদের থাকার জন্য রায়গঞ্জ শহরের অদূরে আব্দুল ঘাটা এলাকায় ছাত্রাবাস তৈরির কাজ শুরু হয়েছে। তবে সেটি শেষ হতে দিন কয়েক সময় লাগবে। ফলে ছাত্র-ছাত্রীরা কোথায় থাকবেন, তা নিয়ে ইতিমধ্যেই কর্তৃপক্ষের কাল ঘাম ছুটেছে। তবে মেডিকেল কলেজের চিকিৎসা পরিষেবা সংক্রান্ত বিষয়ে নজর রাখতে ইতিমধ্যে একটি হাসপাতাল মনিটরিং কমিটিও গঠন করা হয়েছে।

কলেজে নতুন ভাবে তৈরি হওয়া মনিটরিং কমিটি নিয়ে মেডিকেল কলেজের অধ্যক্ষ জানান, রায়গঞ্জ মেডিকেল কলেজে আসা মানুষের কথা মাথায় রেখে পরিষেবার খুটিনাটি বিষয় নজরদারি রাখতে মেডিকেল কলেজ মনিটরিং কমিটি তৈরি করা হয়েছে। সেই কমিটির সদস্যরা সমস্ত বিষয় নজরদারি রাখবেন এবং কোন সমস্যা দেখা দিলে তা দ্রুত আলোচনা করে সমাধান করবেন।

রায়গঞ্জ মেডিকেল কলেজের সহকারি অধ্যক্ষ সুরজিৎ মুখার্জি জানান,আগামীকাল থেকে এমবিবিএস পড়ুয়াদের ক্লাস শুরু হবে। সমস্ত শিক্ষককে শিক্ষাদানের জন্য তৈরি থাকতে বলা হয়েছে। তারও একটি ক্লাস নেওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।