কামতাপুরী ভাষায় পঠনপাঠন চালুর দাবিতে মিছিল

373

তুফানগঞ্জ: কামতাপুরী ভাষায় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে পঠনপাঠন চালু ও সাংবিধানিক স্বীকৃতি দেওয়া, সরকারি চাকুরী ও অন্যান্য সুযোগ সুবিধার ক্ষেত্রে কামতাপুরী ভূমিপুত্রদের জন্য ৮০ ভাগ সংরক্ষণের ব্যবস্থা করা, কামতাপুরের ইতিহাস বিদ্যালয়, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ে পড়ানোর ব্যবস্থা করা সুচিকিৎসার জন্য একটি এআইআইএমএস-এর মতো চিকিৎসালয় উত্তরবঙ্গে স্থাপন করা, কামতাপুর নামকরণে পৃথক রাজ্য গঠন করা সহ মোট নয় দফা দাবি আদায়ে তুফানগঞ্জের মহকুমাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে দাবিসনদ প্রেরণ করল অল কামতাপুর স্টুডেন্ট ইউনিয়ন (আকসু)।

মঙ্গলবার দুপুরে আকসুর একটি মিছিল তুফানগঞ্জ শহরের বাজার মোড় সংলগ্ন আকসুর কার্যালয় থেকে বের হয়। মিছিলটি তুফানগঞ্জ শহরের বাসস্ট্যান্ড, রানীরহাট বাজার হয়ে রামহরি ও থানা মোড় হয়ে তুফানগঞ্জের মহকুমাশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এরপর আকসুর একটি প্রতিনিধি দল মহকুমাশাসকের সঙ্গে দেখা করেন।

- Advertisement -

আকসুর তুফানগঞ্জ মহকুমা কমিটির সভাপতি জয়কুমার বেপারী বলেন, কোভিড পরিস্থিতির জন্য এদিন মহকুমাশাসক সরাসরি দাবিসনদ গ্রহণ করেননি। তিনি আমাদের দাবির কথা শুনেছেন। তিনি ইমেলের মাধ্যমে আমাদের দাবিসনদ প্রদান করতে বলেছেন। আমরা এদিন ইমেলের মাধ্যমে আমাদের দাবিসনদ প্রদান করেছি।দাবি পূরণ না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে তিনি জানান। তুফানগঞ্জের মহকুমাশাসকের কার্যালয় থেকে দাবিসনদ প্রাপ্তির কথা স্বীকার করা হয়েছে।