ভারত বনধের সমর্থনে মিছিল নাগরাকাটায়

279

নাগরাকাটা: নয় দফা দাবিতে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহের ডাকা ২৬ নভেম্বরের সারা ভারত ধর্মঘট সফল করতে রবিবার নাগরাকাটায় পথসভা ও মিছিল করল সরকারি কর্মচারীদের সংগঠন রাজ্য কো- অর্ডিনেশন কমিটি।

এলাকার সুলকা মোড়ে আয়োজিত পথসভা থেকে কো-অর্ডিনেশন কমিটির নেতারা কেন্দ্র ও রাজ্য সরকারের নানা নীতির তুমুল সমালোচনা করেন। করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে আয়কর দেন না এমন সমস্ত পরিবারকে সরকারের পক্ষ থেকে মাসে সাড়ে সাত হাজার টাকা প্রদান, সরকার অধিগৃহীত সংস্থার বিলগ্নিকরণ ও বেসরকারিকরণ বন্ধ, ট্রেড ইউনিয়ন করার অধিকার সুরক্ষিত রাখা, নয়া কৃষি আইন বাতিলের মতো একাধিক দাবিতে এই ধর্মঘটের আহ্বান করা হয়েছে বলে কো-অর্ডিনেশন কমিটি জানিয়েছে।

- Advertisement -

এদিনের কর্মসূচি থেকে পথচলতি মানুষদের হাতে করোনা মোকাবিলায় মাস্ক, স্যানিটাইজার ও সাবান তুলে দেওয়া হয়। কো-অর্ডিনেশন কমিটির জলপাইগুড়ি জেলা কমিটির সম্পাদক মনোজিৎ দাস বলেন, গোটা জেলাজুড়েই ধর্মঘটের সমর্থনে এরকম কর্মসূচি চলছে। পাশাপাশি করোনা মহামারী রুখতে সমাজের সর্বস্তরের বাসিন্দাদের সচেতন করার কাজও চলছে। এদিনের পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কো-অর্ডিনেশন কমিটির নাগরাকাটা ব্লক কমিটির সম্পাদক নিখিল বসু, পঞ্চায়েত যৌথ কমিটির নেতা সামিম সিদ্দিকী প্রমুখ।