অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে বিক্ষোভ

205

তুফানগঞ্জ: অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে ভূমিরক্ষা কমিটি ও বিজেপির যৌথ উদ্যোগে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করা হয়। মঙ্গলবার চিলাখানা ১ গ্রাম পঞ্চায়েতের টাকোয়ামারি এলাকায় পথ অবরোধ করা হয়। প্রায় এক ঘন্টা ধরে চলে পথ অবরোধ।ফলে নিত্যযাত্রীদের দুর্ভোগের শিকার হতে হয়।

তবে পথ অবরোধ শুরুর কিছুক্ষণের মধ্যে কিছু বাইককে ঘিরে তৈরি হয় জটিলতা। বাইক আরোহীকে ফেলে মারার অভিযোগ ওঠে অবরোধকারীদের বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করে অবরোধকারীরা। প্রায় এক ঘন্টা অবরোধ চলার পর ঘটনাস্থলে পৌছায় তুফানগঞ্জ থানার পুলিশ। যদিও পুলিশ পৌছে আন্দোলনকারীদের সাথে কথা বলে অবরোধ তুলে দেয়।

- Advertisement -

এই বিষয়ে নাটাবাড়ি বিধানসভার কো-কনভেনার চিরঞ্জিত দাস জানান, শাসক দলের অঙ্গুলিহেলনে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে। বারবার প্রশাসনকে জানিয়েও কোন লাভ হয়নি। যে কারনে এদিন টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। এই পথ অবরোধ ছিল শান্তিপূর্ণ। অবরোধের পাশে বাইক আটকানো নিয়ে কোন গন্ডোগোলের খবর নাই।

ভূমি রক্ষা কমিটির সভাপতি অখিল দাস জানান, চিলাখানা ১ গ্রাম পঞ্চায়েতের টাকোয়ামারিতে দুই ও তিন ফসলা জমি থেকে অবৈধ ভাবে মাটি কেটে নিচ্ছে। এই ঘটনার প্রতিবাদ জানাতে আমরা প্রশাসনের দারস্থ হয়েছিলাম। কোন কাজ না হওয়ায় এদিন পথ অবরোধ করা হয়।