বিডিও-র বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে বিক্ষোভ

460

চালসা: বিডিও-র বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে অফিসের সামনে বিক্ষোভ দেখালেন পঞ্চায়েত সমিতির সভাপতি সহ ১৫ জন সদস্য। মঙ্গলবার মেটেলি বিডিও অফিসে বিক্ষোভে সামিল হন তাঁরা।

এদিন একাধিক অভিযোগ তুলে মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুন্ডা সহ পঞ্চায়েত সমিতির ১৫ জন সদস্য প্রথমে বিডিও সুমা বড়ালের কাছে আলোচনার জন্য যান। আলোচনা ফলপ্রসূ না হওয়ায় তাঁরা বিডিও-র অফিসের সামনে বিক্ষোভ সামিল হন।

- Advertisement -

এই বিষয়ে মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুন্ডা বলেন, ‘বিডিও ঠিকাদারদের কাছ থেকে কাটমানি নেওয়ার চেষ্টা করছে। ঠিকাদারদের সঙ্গে প্যাকেজ করে কাজের টেন্ডার করছে। আমাদের কোনো কিছুই জানানো হচ্ছে না। প্রথম থেকেই তিনি পঞ্চায়েত সমিতির সঙ্গে অসহযোগিতা করছে। একতরফাভাবে কাজ করছেন বিডিও।’

পাশাপাশি তিনি বলেন, ‘পঞ্চায়েত সমিতি কে তিনি কোনো গুরুত্ব দিচ্ছেন না। আমরা পঞ্চায়েত সমিতির কয়েকজন সদস্য মিলে বিডিও-র সঙ্গে আলোচনা করতে গেলে তিনি আমাদের অপমান করেন। এই ভাবে চলতে পারে না। আমরা চাই যাবতীয় অভিযোগের ভিত্তিতে ঊর্ধতন কতৃপক্ষ এসে তদন্ত করুক। তাই এদিন বিক্ষোভে সামিল হয়েছি।’ অসহযোগিতার কথা জানান মাটিয়ালি পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ যুগলচন্দ্র দাসও। যদিও এইবিষয়ে বিডিও সুমা বড়ালকে জিজ্ঞাসা করা হলে তিনি কোনো মন্তব্য করতে চাননি।

এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান মাল এসডিও শান্তনু বালা। মেটেলি থানার পুলিশও সেখানে যান। এসডিও বলেন, ‘ত্রাণ নিয়ে একটু সমস্যা হয়েছিল। আলোচনায় তা মিটে গিয়েছে। এদিনের এই ঘটনায় সমগ্র ব্লকে চাঞ্চল্য ছড়িয়েছে।’