বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

203

চ্যাংরাবান্ধা: ছয় মাসেরও বেশি সময় ধরে বেতন বকেয়া রয়েছে। কর্তৃপক্ষকে বারবার জানানোর পরও বকেয়া বেতন মিলছে না বলে অভিযোগ উঠছে। এই অভিযোগে বিডিও’র দপ্তরে গাড়ি আটকে দিয়ে বিক্ষোভে শামিল হন মেখলিগঞ্জ ব্লকের বিভিন্ন ভ্যাকসিন ক্যারিয়ার ও লিংকম্যানরা। বৃহস্পতিবার সকাল থেকে চ্যাংরাবান্ধা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র চত্বরে তাঁরা আন্দোলন শুরু করেন। হাসপাতালের একটি দপ্তরের গেটে তালা ঝুলিয়ে দিয়ে ধর্নায় বসেন। মেখলিগঞ্জের বিডিএমও অরিঞ্জল ভৌমিক ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে তাদের আশ্বস্ত করার চেষ্টা করেন। কিন্তু আন্দোলনকারীরা তাদের সিদ্ধান্তে অটল থাকেন।

তাঁরা জানান, এমনিতেই যা পারিশ্রমিক পান সেটা দিয়ে কিছুই হয় না। পারিশ্রমিকের বেশিরভাগটাই গাড়ি ভাড়া দিতেই খরচ হয়ে যায়। তারপরও দিনের পর দিন তাদের পারিশ্রমিক আটকে রাখা হচ্ছে। কর্তৃপক্ষ তাদের বিষয়টিকে গুরুত্ব না দেওয়ায় তাঁরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

- Advertisement -

ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, তাদের বিষয়টি ব্লকের বিএমওএইচ ডাঃ উত্তম কুমার রায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। একাধিকবার আলোচনায় বসেও সমস্যা মেটানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। ব্লক প্রশাসনের তরফে জানানো হয়েছে, স্বাস্থ্য দপ্তরের তরফে কয়েকটি ধাপে ভ্যাকসিন ক্যারিয়ার ও লিংকম্যনদের জন্য পারিশ্রমিক বরাদ্দ হয়ে থাকে। বরাদ্দকৃত অর্থ চলে এলেই তাদের পারিশ্রমিক মিটিয়ে দেওয়া হয়। মেখলিগঞ্জ ব্লকের আন্দোলনকারীদেরও সমস্যা দ্রুত মেটানোর চেষ্টা করা হচ্ছে।

মেখলিগঞ্জের বিডিও অরুণ কুমার সামন্ত বলেন, ‘ভ্যাকসিন ক্যারিয়ারদের আন্দোলনের খবর পাওয়ার পরই ব্লক প্রশাসনের এক অধিকারিককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আন্দোলনকারীদের সমস্যার বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।’