হাথরাস কাণ্ডে প্রতিবাদের ঝড় কোচবিহারে

358

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: উত্তরপ্রদেশে এক তরুণীকে গণধর্ষণ করে হত্যার অভিযোগের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠল কোচবিহারেও। বুধবার কোচবিহার শহরজুড়ে ধিক্কার মিছিল করল এআইডিএসও, এআইডিওয়াইও এবং এআইএমএসএস নামে বিভিন্ন সংগঠন। ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবি তুলেছেন তারা। পাশাপাশি গোটা দেশে মহিলাদের নিরাপত্তা বাড়ানোর দাবি তোলা হয়েছে।

উত্তরপ্ৰদেশের হাথরাস জেলার এক তরুণীকে গণধর্ষণ করে হত্যার অভিযোগ ওঠে চার যুবকের বিরুদ্ধে। একটানা ১৫ দিন মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নির্যাতিতা। উত্তরপ্রদেশ সহ গোটা দেশে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটায় নিরাপত্তার অব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন এদিনের আন্দোলনকারীরা।

- Advertisement -

এআইএমএসএস-র কোচবিহার জেলা সম্পাদক নমিতা বর্মন বলেন, ‘এই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ভিত্তিতে প্রকৃত দোষীদের কঠোর শাস্তির দাবিতে গোটা দেশজুড়ে প্রতিবাদ দিবসের অঙ্গ হিসেবে এদিন কোচবিহার শহরজুড়ে বিক্ষোভ মিছিল করা হল।’ তাঁদের আরও অভিযোগ, বিজেপিশাসিত উত্তরপ্রদেশে মানুষের বিন্দুমাত্র নিরাপত্তা নেই, অবিলম্বে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।