বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় বিক্ষোভ দমদমে

90
প্রতীকী

কলকাতা: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গতকাল দমদমে ২ শিশুর মৃত্যুর হয়। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার খড়দহে আরও একজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা শুরু হয়েছে। শুধু তাই নয় দমদমে সাধারণ বাসিন্দারা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করে। সেখানকার ৯ নম্বর ওয়ার্ডের পুর কো-অর্ডিনেটর বিক্ষোভের মুখে পড়েন। যার জেরে তিনি সেখান থেকে চম্পট দেন।

পরে ঘটনাস্থলে যান স্থানীয় সাংসদ সৌগত রায়। তিনি মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথাবার্তা বলেন। সেখানকার জমা জল ও ছিড়ে যাওয়া বৈদ্যুতিন তারগুলি সারানোর আশ্বাস দেন। সেই সঙ্গে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস ও দিয়েছেন।

- Advertisement -

উল্লেখ্য। ঘটনার জেরে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাসভবনের কাছে সাধারণ মানুষ বিক্ষোভ দেখানোয় পুলিশের তরফে এলাকাবাসীদের লাঠি উঁচিয়ে দৌড় করানো হয়। এর জেরে উত্তেজনা আরও বেড়ে যায়। তবে এলাকার সাংসদ ঘটনাস্থলে গেলে বেশ কিছু মানুষ তাকে ঘিরেও বিক্ষোভ দেখাতে শুরু করেন। কলকাতা ও আশপাশের এলাকায় সামান্য বর্ষাতেই যেভাবে বিদ্যুৎপৃষ্ট হয়ে একাধিক মানুষের মৃত্যু ঘটছে তা নিয়ে প্রশাসন ও বিদ্যুৎ দপ্তরের বিরুদ্ধে উঠছে প্রশ্ন।