একশো দিনের কাজ না পাওয়ার অভিযোগ, পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে বিক্ষোভ

534

রাজীব বসাক, তুফানগঞ্জ: সাধারণ মানুষ একশো দিনের কাজ পাচ্ছেন না। সোমবার এই ঘটনায় তুফানগঞ্জের নাককাটিগাছ গ্রাম পঞ্চায়েতের দ্বিপড়পার এলাকার ৯/২১৯ নম্বর বুথে পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেসের একাংশ। এই ঘটনা তৃণমূল কংগ্রেসের গোষ্ঠিকোন্দলের জেরে ঘটছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

দ্বিপড়পার এলাকার পঞ্চায়েত সদস্য রসিদা বিবি। তিনি তৃণমূল কংগ্রেসের টিকিটে পঞ্চায়েত নির্বাচনে পঞ্চায়েত সদস্য নির্বাচিত হন। এরপর থেকেই সাধারণ মানুষের কথা ভুলে নিজের জন্য তুফানগঞ্জ শহরে বাড়ি তৈরিতে তিনি মন দেন বলে অভিযোগ। এলাকায় তার পছন্দের মানুষকে শুধু একশো দিনের কাজ দেওয়া হচ্ছিল বলেও অভিযোগ করে তৃণমূল কংগ্রেসেরই একাংশ। এদিন কাজ না পাওয়া সাধারণ মানুষ স্থানীয় তৃণমূল নেতা আমানুর রহমানের নেতৃত্বে এলাকায় একটি মিছিল করেন। মিছিলটি পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় ঘোরে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে তুফানগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

- Advertisement -

স্থানীয় তৃণমূল নেতা আমানুর রহমান জানান, একশো দিনের কাজে সাধারণ মানুষকে বঞ্চিত রাখা হয়েছে। সে কারণেই এদিন এলাকায় মিছিল করে ঘটনার প্রতিবাদ জানানো হয়। এই বিষয়ে পঞ্চায়েত সদস্য রসিদা বিবি বলেন, ‘এলাকায় যাঁরা বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা কোনওদিনই একশো দিনের কাজের দাবি নিয়ে আমার সঙ্গে দেখা করেননি। এই আন্দোলন উদ্দেশ্যপ্রণোদিত।’ এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় তুফানগঞ্জ থানার পুলিশ।