সাংস্কৃতিক অনুষ্ঠানের জমা টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ

108

তুফানগঞ্জ: কলেজের বার্ষিক অনুষ্ঠানের টাকা ফেরত দিতে নারাজ তুফানগঞ্জ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ছামিউল ইসলাম। এই অভিযোগ তুলে মঙ্গলবার তুফানগঞ্জ-১ পঞ্চায়েত সমিতির হলঘরের সামনে বিক্ষোভ দেখালেন তুফানগঞ্জ কলেজের ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রদীপ বর্মন সহ অন্যান্যরা। বিক্ষেভের জেরে হইচই পড়ে যায় পঞ্চায়েত সমিতির কার্যালয়ে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন ছামিউল ইসলাম। তাঁর বক্তব্য, এটা বদনামের চক্রান্ত।

জানা গিয়েছে, ২০১৯ সালে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান আয়োজিত হয়নি। সেই অনুষ্ঠানের জন্য বরাদ্দ ছিল ১ লক্ষ ৩০ হাজার টাকা। প্রদীপ বর্মনের দাবি, অনুষ্ঠান বাতিল হওয়ায় ওই বিপুল পরিমাণ টাকা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ছামিউল ইসলামের কাছে রাখা হয়েছিল। অভিযোগ, দীর্ঘ সময় পেড়িয়ে গেলেও সহ-সভাপতি সেই অর্থ ফেরত দিচ্ছেন না। এনিয়ে একাধিকবার দরবার করা হলেও আখেরে কোনও লাভ হয়নি বলেই দাবি। ফলত এদিনের এই বিক্ষোভ।

- Advertisement -

এবিষয়ে তৃণমূলের জেলা সভাপতি পাৰ্থ প্রতিম রায় বলেন, ‘প্রদীপ বর্মন আমাকে লিখিত কোনও অভিযোগ জানায়নি। লিখিত অভিযোগ পেলে দলগতভাবে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেব।’ সিপিএমের রাজ্য কমিটির সদস্য তথা নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তমসের আলি বলেন, শাসকগোষ্ঠী যে চরম দুর্নীতিগ্রস্ত ফের তা প্রামানিত হল। আমরা চাই সঠিক তদন্ত হোক।’