পুলিশের লাঠিতে জখম বাম যুবকর্মীর মৃত্যুর প্রতিবাদে অবরোধ

112

গঙ্গারামপুর: নবান্ন অভিযানে গিয়ে পুলিশের লাঠিতে জখম হয়ে মৃত্যু হয়েছে বাম যুবকর্মী মইদুল ইসলাম মিদ্দার। ঘটনার প্রতিবাদে সোমবার গঙ্গারামপুর চৌপথিতে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান এসএফআই ও ডিওয়াইএফআই কর্মীরা। প্রায় ৩০ মিনিট অবরোধ চলে। পর পুলিশের তৎপরতায় অবরোধ ওঠে যায়।

উল্লেখ্য, শিক্ষা, কর্মসংস্থান সহ ছয়দফা দাবিতে চলতি মাসের ১১ তারিখ নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বাম ছাত্র-যুব সংগঠনগুলি। সেই অভিযানে পুলিশ বাম ছাত্র-যুবদের ওপর লাঠি চালায়। অভিযোগ, পুলিশের লাঠিচার্জে জখম হন বাম যুবকর্মী মইদুল ইসলাম মিদ্দা। ঘটনার পর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার তাঁর মৃত্যু হয়। তার প্রতিবাদে এদিন এসএফআই ও ডিওয়াইএফআইয়ের তরফে গঙ্গারামপুর চৌপথিতে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়।

- Advertisement -

অবরোধের জেরে আটকে পড়েন বালুরঘাট, হিলি, তপন, মালদা কলকাতা, রায়গঞ্জ, শিলিগুড়ি, কোচবিহার, জলপাইগুড়িগামী বাসের যাত্রীরা। অবরোধে নেতৃত্ব দেন এসএফআই নেতা রাজেশ ঘোষ, মিঠুন সন্ন্যাসী, ডিওয়াইএফআই নেতা পাপন সরকার, বাপ্পা পাল প্রমুখ। অবরোধ শেষে সিপিএমের ছাত্র-যুব সংগঠন গঙ্গারামপুর শহরে ধিক্কার মিছিল করে।