পরিমাণে কম, মিড-ডে মিল নিয়ে ক্ষোভ কালিয়াগঞ্জ স্কুলে

87

কালিয়াগঞ্জ: পরিমাণের তুলনায় কম মিড-ডে মিলের সামগ্রী দেওয়ার অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। রবিবার এই অভিযোগে কালিয়াগঞ্জ শহরের ২ নম্বর সার্কেলের অধীনে উত্তর চিড়াইল প্রাথমিক বিদ্যালয়ে বিক্ষোভ দেখান অভিভাবক ও স্থানীয়দের একাংশ। সরকারি নির্দেশ উপেক্ষা করে পরিমাণে কম চাল, চিনি সহ অন্য খাদ্যসামগ্রী বণ্টন করা হচ্ছে বলে অভিযোগ তোলেন তাঁরা।

এদিন বিদ্যালয়ে মিড-ডে মিল নিতে এসে তা দেখে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকদের একাংশ। পরে বিক্ষোভে শামিল হন স্থানীয় বাসিন্দারাও। দীর্ঘদিন ধরে অভিভাবকরা এভাবে বঞ্চনার শিকার হয়ে চলেছেন বলেও অভিযোগ উঠেছে। যদিও বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস চক্রবর্তীর কথায়, সরকারের তরফে কম সামগ্রী দেওয়া হলে তাঁর কিছু করার নেই। শুভাশিসবাবুর দাবি, যিনি মিড-ডে মিলের জোগান দেন তিনি হয়তো ভুল করে কম সামগ্রী দেওয়ায় এই বিপত্তি। তবে বিদ্যালয়ের মোট ৫১ জন পড়ুয়ার মধ্যে ৪৪ জনই মিড-ডে মিলের সামগ্রী পেয়েছে। আগামী দিনে বাকিরাও পেয়ে যাবে বলে জানান তিনি। এর আগেও এমন ঘটনা ঘটেছে বলে জানান বাসিন্দাদের একাংশ।

- Advertisement -

জেলা তৃণমূল প্রাথমিক শিক্ষক সংগঠনের সভাপতি গৌরাঙ্গ চৌহান জানান, স্থানীয় শিক্ষক নেতৃত্বকে গোটা বিষয়টি খোঁজ নিতে বলা হবে। স্থানীয় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক শ্রীলা সাহা জানান, বিষয়টি খোঁজ নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।