বাম যুবনেতার মৃত্যুর প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ মিছিল

110

কলকাতা: বামপন্থী যুবনেতার মৃত্যুর প্রতিবাদে বুধবার মহানগরের রাস্তায় নামলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। দক্ষিণ কলকাতার ওয়াটগঞ্জ থানার সামনে থেকে খিদিরপুর মোড় পর্যন্ত একটি বিক্ষোভ পদযাত্রা পা মেলান তিনি। এই বিক্ষোভ পদযাত্রায় অংশ নিয়ে অধীরবাবু জানান, পুলিশের নির্মম প্রহারে বামপন্থী যুবনেতার মৃত্যুর প্রতিবাদের পাশাপাশি নির্বাচনী প্রচারও শুরু হল এই পদযাত্রা থেকে।

এদিন সংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বাম কংগ্রেসের জোটকে নিয়ে বিজেপি কী ভাবছে না ভাবছে তাতে কিছু যায় আসে না। তবে এই জোট মানুষের মনে কতটা প্রভাব বিস্তার করবে তা সঠিক সময়ে বুঝতে পারবে বিজেপি নেতারা। সেই সঙ্গে তিনি এদিন বিজেপি রাজ্য নেতাদের কটাক্ষ করে বলেন, ‘মোদি, নাড্ডাদের এরাজ্যে নিয়ে আসছে বিজেপি। আসলে নিজেদের ওপর কোনো আস্থা নেই বিজেপির রাজ্য নেতাদের। মোদি নির্ভর হয়ে গেছে এরাজ্যের বিজেপি নেতারা। পাশাপাশি বাম-কং জোট ইস্যুতে তিনি দাবি করেন, জোট প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে। এদিন রাতে পুনরায় একটি বৈঠক রয়েছে বাম নেতাদের সঙ্গে। তারপরেই জোট প্রক্রিয়া পুরোপুরি দৃঢ়তা পাবে।

- Advertisement -

অপরদিকে রাজ্য সরকারের বিরুদ্ধে বিষোদগার করে তিনি বলেন, ‘রাজ্য সরকার যেমন ধর্ষণকারীদের বাঁচানো, খুনিদের বাঁচানোর সরকারে পরিণত হয়েছে তেমনি ধর্ষিতা ,নির্যাতিতা, খুনির পরিবারদের টাকা দিয়ে কিনে নেওয়ার সরকারে পরিণত হয়েছে। সুতরাং এই সরকারের উপর রাজ্যের মানুষের আর কোনো বিশ্বাস বা আস্থা নেই।