সায়নী ঘোষকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ উত্তরবঙ্গজুড়ে

95
কোচবিহার

উত্তরবঙ্গ ব্যুরো: ত্রিপুরায় তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষকে গ্রেপ্তারের প্রতিবাদে উত্তরবঙ্গজুড়ে আন্দোলনে নামল তৃণমূল। সোমবার কোচবিহারের বিজেপির জেলা কার্যালয়ের সামনে অবস্থান বিক্ষোভ করেন তারা। কোচবিহার শহর ব্লক তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে প্রথমে একটি বিক্ষোভ মিছিল করা হয়। এরপর বিজেপির জেলা কার্যালয়ের সামনে তারা অবস্থানে বসে পড়েন। সংগঠনের কোচবিহার শহর ব্লক সভাপতি রাকেশ চৌধুরীর অভিযোগ, ত্রিপুরায় কোনও গণতন্ত্র নেই। সেখানে অন্যায়ভাবে সায়নী ঘোষকে গ্রেপ্তার করা হয়েছে। সেই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত সায়নীকে মুক্তির দাবি তোলা হয়েছে। এবিষয়ে বিজেপি বিধায়ক নিখিলরঞ্জন দে জানান, তৃণমূল যেখানেই যায় সেখানেই মারপিট, অশান্তির পরিবেশ তৈরি করে। এখানে বিক্ষোভ দেখানোর মানে এই নয় যে সায়নী ঘোষ ছাড়া পেয়ে যাবেন।

বুনিয়াদপুর

অন্যদিকে, বুনিয়াদপুরে ধর্নায় বসল শহর তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা। সারা রাজ্যের সঙ্গে বুনিয়াদপুরের বিভিন্ন রাজপথে ধিক্কার মিছিল করে তারা। উপস্থিত ছিলেন যুব তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অম্বরিশ সরকার সহ স্থানীয় নেতৃত্ব বৃন্দ। অম্বরিশ সরকার বলেন, ‘সায়নী ঘোষের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ১০২বি, ৫০৬ ও ১৫৩ ধারায় জামিন অযোগ্য মামলা করা হয়েছে। তারই প্রতিবাদে ধিক্কার মিছিল ও অবস্থান বিক্ষোভ।

- Advertisement -
মালবাজার

এদিন মালবাজার শহরের ক্যালটেক্স মোড় এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান মালবাজার টাউন তৃণমূল যুবর সদস্যরা। টায়ার জ্বালিয়ে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করা হয়। যার জেরে ক্যালটেক্স মোড় এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। ৩১ নম্বর জাতীয় সড়কের দুই পাশে আটকে পড়ে বহু যাত্রীবাহী গাড়ি। মালবাজার টাউন যুবর সভাপতি কৌশিক দাস বলেন, ‘ত্রিপুরায় আমাদের রাজ্য সভানেত্রীকে অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে সেই রাজ্যের পুলিশ। তারই প্রতিবাদে এদিনের বিক্ষোভ কর্মসূচি।’

তুফানগঞ্জ

সায়নী ঘোষকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করল যুব তৃণমূলের তুফানগঞ্জ শহর ব্লক কমিটি। এদিন বিক্ষোভ মিছিলটি তুফানগঞ্জ শহরের জয়হিন্দ ক্লাব প্রাঙ্গন থেকে শুরু হয়ে তুফানগঞ্জ শহরের বিভিন্ন রাজপথ পরিক্রমা করে থানা মোড়ে শেষ হয়। সেখানে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য দেন যুব তৃণমূলের জেলা সভাপতি কমলেশ অধিকারী ও তুফানগঞ্জ শহর ব্লক সভাপতি তনু সেন।