পিএসসি চেয়ারম্যান সংক্রান্ত মামলায় মুকুলের ভূমিকায় প্রশ্ন আদালতের

43
সংগৃহীত ছবি

কলকাতা: মুকুল রায় গাড়িতে বসে সাংবাদিকদের সাক্ষাৎকার দিচ্ছেন আর আদালতে নিজের বক্তব্য জানানোর সময় তিনি অসুস্থ! পিএসি (পাবলিক একাউন্টস কমিটির) চেয়ারম্যান সংক্রান্ত মামলায় প্রশ্ন আদালতের।  বুধবার ছিল পিএসসি চেয়ারম্যান সংক্রান্ত মামলার শুনানি ছিল। শুনানি পর্বে আইনজীবী জানান, মুকুল রায় এখন অসুস্থ। তাই মামলার শুনানি আগামী তিন সপ্তাহের জন্য স্থগিত রাখা হোক। আইনজীবীর এহেন বক্তব্যের পরই এমন প্রশ্ন তোলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

অন্যদিকে, মামলাকারী অম্বিকা রায়ের আইনজীবী বিল্লদল ভট্রাচার্য বলেন, ‘তিনি দিব্য গাড়িতে বসে সাংবাদিকদের সাক্ষাৎকার দিচ্ছেন আর আদালতে মামলার সময় তিনি অসুস্থ! আসলে তিনি ইচ্ছাকৃত ভাবে এই মামলার শুনানি কি ভাবে পিছিয়ে দেওয়া যায় সেই চেষ্টা করছেন।’ ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এই বক্তব্য শোনার পর বলেন, ‘কোনও কথা শোনা হবে না। আগামীকালই মামলার শুনানি করা হবে।’ কিন্তু রাজ্যের এডভোকেট জেনারেলের আগামীকাল ব্যাস্ততার জন্য পরশুদিন ফের এই মামলার শুনানি রাখা হয়েছে। এর আগেরদিনও মামলার শুনানি ইচ্ছাকৃতভাবে পিছিয়ে দেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন অম্বিকা রায়ের আইনজীবী।

- Advertisement -

উল্লেখ্য বিধানসভার রীতিনীতি ভেঙে মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান করা হয়েছে বলে প্রথম থেকেই বিধানসভার ভিতরে সরব হয়েছে রাজ্য বিজেপি। পাশাপাশি বিজেপি বিধায়ক অম্বিকা রায় বিধানসভা স্পিকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে মামলা করেছিলেন। সেই মামলার শুনানি চলছে হাইকোর্টে প্রায় দু’মাস ধরে।